ঢাকা রবিবার, ১১ই এপ্রিল ২০২১, ২৯শে চৈত্র ১৪২৭


আগ্নেয়গিরির লাভায় ডিম ভাজতে গেলেন যুবক, অতঃপর…!


২৫ মার্চ ২০২১ ১৩:৪৮

আইসল্যান্ডের ফাগরাডালসফজাল আগ্নেয়গিরি ৮০০ বছর পরে জেগে উঠেছে। ভয়াবহ অগ্ন্যুৎপাতের ফলে লাভা ছড়িয়ে পড়েছে সর্বত্র। যার ধাক্কায় মাটিতে রীতিমতো ভূমিকম্প দেখা দিয়েছে। তবে এখনও পর্যন্ত এর থেকে স্থানীয় জনতাদের তেমন ভয়ের কিছু নেই বলেই মনে করা হচ্ছে। লাভা অবশ্য ছড়িয়ে পড়েছে প্রায় ২০০টি ফুটবল মাঠের সমান আয়তন এলাকায়। আকাশ হয়ে উঠেছে টকটকে লাল।

গত কয়েকদিনে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে ওই অগ্ন্যুৎপাত ও লাভা নিঃসরণের শতাধিক ছবি ও ভিডিও। বিজ্ঞানী, সাংবাদিক থেকে শুরু করে স্থানীয় জনতার ক্যামেরায় তোলা নানা ছবি আপাতত ভাইরাল। তবে এই তালিকার সাম্প্রতিক একটি ভিডিও নিঃসন্দেহে বিচিত্র ও অভূতপূর্ব। ওই ভিডিও দেখে চমকে উঠেছেন সকলে।

ওই ভিডিওতে দেখা যাচ্ছে, এক যুবক ডিম ভাজি করতে তিনি বেছে নিয়েছেন লাভাস্রোতকে। ভিডিওতে একটি ফ্রাই প্যানে রান্না চাপাতে দেখা যাচ্ছে তাকে। কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে শেষ পর্যন্ত সেই রান্না আর হয়ে ওঠেনি। আস্ত প্যানটি গলে যায় লাভার আগুনে। চোখের সামনে তা দেখে হতাশ হয়ে ওই যুবকের মন্তব্য, আমার দলের ছেলেদের খাবার বানাচ্ছিলাম। কিন্তু সব নষ্ট হয়ে গেল। রইল পড়ে কেবল স্যান্ডউইচ আর পানি।