ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


করোনা ভাইরাস প্রতিরোধে ওসি মুস্তাকের বিভিন্ন কার্যক্রম


২৪ মার্চ ২০২০ ২৩:৪৭

ছবি-নতুনসময়

এ সময়ে নভেল করোনাভাইরাস আতঙ্কে গোটা বাংলাদেশ আতঙ্কিত । এরই ধারবাহিকতায় প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছেন মোহনপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) মোঃ মোস্তাক আহমেদ। তিনি করোনা থেকে বাঁচতে সবাইকে সচেতন করার পাশাপাশি সাধারন মানুষকে দিচ্ছেন হাত পরিষ্কারের জন্য মাস্ক,সাবান ও হ্যান্ডওয়াস। এরই মাঝে মোহনপুর থানার গুরুত্বপূর্ন বাজার, মোড়সহ এলাকার দরজায় গিয়ে মানুষের মাঝে সচেতনতা মূলক লিফলেট বিতরণ করেছেন। শুধু তাই নয়, তার কর্মরত থানায় সেবা নিতে আসা সাধারন মানুষের জন্য নিয়েছেন দারুন ব্যবস্থা। থানার গেটের সামনে রেখেছেন হাত পরিষ্কারের জন্য সাবান, হ্যান্ডওয়াস ও পানির সু-সু-ব্যবস্থা।

এ বিষয়ে সরেজমিনে গেলে তিনি বলেন, আমরা জানি করোনা একটি ছোঁয়াচে রোগ । এটা সাধারনত হাত থেকে বেশি ছড়াচ্ছে, তাই আমরা সাবাই সচেতন হলে এই করোনা ভাইরাসে আমাদের বড় কোন ক্ষতি হবেনা আশা করছি । এ জন্য আমি আমার অফিসের ষ্টাফদের সব সময় পরিষ্কার পরিছন্ন থাকার পরামর্শ দিয়েছি। এছাড়াও আমার থানায় সেবা নিতে আসা সাধারন মানুষের জন্য গেটের সামনে হাত ধোয়ার জন্য সাবান, হ্যান্ডওয়াসসহ পানির ব্যবস্থা করেছি। তাদেরকে আরও পরামর্শ দিচ্ছি তারা যেন বাসায় গিয়ে প্রবেশের আগে হাত-পা পরিষ্কার হয়ে প্রবেশ করেন।

পরে এলাকার মানুষের সাথে কথা বলে জানা জানা যায়, ওসি গোটা মোহনপুরের পরিবেশ পাল্টে দিয়েছে। সাধারণ মানুষ বলেন, এই রকম ওসি যদি প্রতিটি থানায় থাকে তাহলে প্রতিটি থানার সাধারন মানুষ খুব স্বস্থিতে থাকতে পারবে।