ঢাকা শনিবার, ৮ই আগস্ট ২০২০, ২৫শে শ্রাবণ ১৪২৭


সিরাজগঞ্জে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত


১৫ সেপ্টেম্বর ২০১৯ ০২:০৮

আপডেট:
৮ আগস্ট ২০২০ ২৩:৪৮

ছবি-নতুনসময়

প্রতি বছরের ন্যায় সিরাজগঞ্জের বেলকুচিতে বর্ষার মৌসুমে নৌকা বাইচের আয়োজন করা হয়। এর ধারাবাহিকতায় এবারও অনুষ্ঠিত হয়েছে নৌকা বাইচ প্রতিযোগিতা।

শুক্রবার বিকালে বেলকুচির পৌর এলাকার প্রাণকেন্দ মুকুন্দগাঁতী গ্রামের যুব সমাজের উদ্যোগে যমুনা নদীর শাখায় অনুষ্ঠিত হয়েছে গ্রামবাংলার ঐতিহ্যবাহী এই নৌকা বাইচ প্রতিযোগিতা। গুরি গুরি বৃষ্টিকে উপেক্ষা করে লক্ষাধীক নারী-পুরুষ দর্শনার্থী ভিড় জমায়।

এবারে প্রতিযোগিতায় দেশের বিভিন্ন স্থান থেকে আসা কোষা, পানসি, ছিবা সহ বিভিন্ন ধরনের নৌকা অংশ গ্রহন করে।

উক্ত নৌকা বাইচ প্রতিযোগিতায় বেলকুচি পৌরসভার প্যানেল মেয়র ইকবল মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ ৫ আসনের এমপি আব্দুল মমিন মন্ডল, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল, থানা অফিসার ইনচার্জ আনোয়ারুল ইসলাম, উপজেলা আওয়ালীগের সহ-সভাপতি গাজী দেলখোশ আলী প্রামানিক, যুগ্ম সম্পাদক আজিজুল হক খান ঘোষন, পৌর আ'লীগের সাধারন সম্পাদক ও সাবেক চেয়াম্যান আব্দুল মজিদ প্রামানিক, উপজেলা যুবলীগের আহব্বায়ক সাজ্জাদুল হক রেজা, পৌর কাউন্সিলর বদর উদ্দিন মন্ডলসহ আরও অনেকে।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এ ব্যাপারে অতিথিরা বলেন, মাদকসহ যুব সমাজকে খেলা-ধুলায় ফিরিয়ে নিতে বাংলার ঐতিহ্য নৌকা বাইচ প্রতিযোগিতার ধারাবাহিকতা রক্ষার্থে পতি বছর করা হবে।