ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


লুইসকে সাজ ঘরে ফেরালেন সাকিব


১৮ জুন ২০১৯ ০৩:৩৬

৬ রান তুলতেই ভাঙলো উদ্বোধনী জুটি। কিছুটা বিপদেই পড়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সেখান থেকে দ্বিতীয় উইকেটে ১১৬ রানের বড় জুটি গড়েন এভিন লুইস আর শাই হোপ।

থিতু হয়ে গিয়েছিল উইকেটটা, চোখ রাঙানিও দিচ্ছিল। ২৫তম ওভারে এসে এই জুটিটি অবশেষে ভেঙেছেন সাকিব আল হাসান। টাইগার স্পিনারকে তুলে মারতে গিয়েছিলেন লুইস। ৬৭ বলে ৭০ রান করে তিনি ফিরেছেন বদলি ফিল্ডার সাব্বির রহমানের ক্যাচ হয়ে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ২৫ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২ উইকেটে ১২২ রান। নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে এসেছেন নিকোলাস পুরান। শাই হোপ ৪৫ রানে অপরাজিত।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুই বাংলাদেশি বোলারদের তোপের মুখে ওয়েস্ট ইন্ডিজ। বোলিং উদ্বোধন করেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা। প্রথম ওভারে কোনো রান নিতে পারেননি ক্যারিবীয় দুই ওপেনার ক্রিস গেইল আর এভিন লুইস। মেডেন নেন মাশরাফি।

পরের ওভারে সাইফউদ্দীনও ২ রানের বেশি দেননি। তৃতীয় ওভারে এভিন লুইসের কাছে মাত্র একটি বাউন্ডারি হজম করেন মাশরাফি। তার পরের ওভারে দ্বিতীয় বলেই আঘাত সাইফউদ্দীনের।

অফসাইডে বেরিয়ে যাওয়া বল বুঝতে না পেরে একটু খোঁচা দিয়েছিলেন গেইল। উইকেটের পেছনে মুশফিকুর রহীম ঝাঁপিয়ে পড়ে দুর্দান্ত এক ক্যাচ নেন। এ নিয়ে বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে চার ম্যাচে দুবারই শূন্যতে আউট হলেন বিধ্বংসী এই ওপেনার।