ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


ক্রিকেট বিশেষজ্ঞ আকাশ চোপড়ার মন্তব্য সেমিফাইনাল খেলবে বাংলাদেশ


২০ মে ২০১৯ ০১:১৪

সংগৃহীত ছবি

ভারতের সাবেক ক্রিকেটার ও বর্তমানে নামী ক্রিকেট বিশেষজ্ঞ আকাশ চোপড়া। যিনি বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাবনার ব্যাপারে বলতে গিয়ে জানিয়েছেন, মাশরাফি বিন মর্তুজার দল সেমিফাইনালে খেলবে নিউজিল্যান্ড, পাকিস্তানকে পেছনে ফেলে।

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে হওয়া ২০১৫ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের মতো দলকে বিদায় করে কোয়ার্টার ফাইনাল খেলেছিল বাংলাদেশ ক্রিকেট দল। তারপর থেকে ক্রমেই নিজেদের খেলার উন্নতি করেছে টাইগাররা।

যার প্রমাণ মিলেছে ঘরের মাঠে পাকিস্তান, ভারত কিংবা দক্ষিণ আফ্রিকাকে সিরিজ হারানো, ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে সেমিফাইনাল খেলা কিংবা ২০১৮ সালের এশিয়া কাপে ফাইনাল খেলার মাধ্যমে। যে কারণে আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশকেও অন্যতম সম্ভাবনাময় দল হিসেবেই ভাবছেন বিশ্লেষকরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের প্রোফাইলে বাংলাদেশের ব্যাপারে দীর্ঘ আলোচনার শেষদিকে আকাশ চোপড়া বলেন, ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড- আমার চোখে টপ তিন দল। চার নম্বরে আমার নজরে বাংলাদেশ আগেভাগেই থাকবে। সেমিফাইনালে চার নম্বর জায়গার জন্য নিউজিল্যান্ড লড়বে, দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানও আছে। তবে পাল্লাটা বাংলাদেশের পক্ষে একটু হলেও ভারি।

কিন্তু আকাশ চোপড়ার এ বিশ্লেষণ মেনে নিতে পারেনি পাকিস্তানের ভক্ত-সমর্থকদের অনেকেই। তারা সরাসরি আক্রমণ শুরু করে কমেন্ট ও মেসেজে। মুনীব লালি নামের এক ভক্ত আকাশের বিশ্লেষণকে উড়িয়ে দিয়ে লিখেন, ‘কত বড় কৌতুক, বাংলাদেশ নাকি সেমিফাইনাল খেলবে।

মুনীবের এই মন্তব্যের প্রেক্ষিতে পাল্টা যুক্তি দিয়ে আকাশ চোপড়া লিখেন, ‘আপনাদের সবাইকে বলছি, বাংলাদেশকে নিয়ে হাসাহাসি করবেন না। তারা গত বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল খেলেছে এবং গতবছরের এশিয়া কাপেও ফাইনালে উঠেছিল। এ দুই টুর্নামেন্টে পাকিস্তানের ফল কী ছিলো? অন্যকে সম্মান দিতে শিখুন। ভারতের পক্ষ থেকে ভালোবাসা।’


Aakash Chopra

@cricketaakash
You, of all people, shouldn’t be laughing at Bangladesh. They reached the quarter finals in Aus too. And reached the finals of Asia Cup last year. Where did Pak finish in both the events? Let’s learn to respect others... ☺️