ঢাকা মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০১৯, ৩রা আশ্বিন ১৪২৬


ধরা ছোঁয়ার বাইরে মেসি


১০ সেপ্টেম্বর ২০১৮ ১০:১০

আপডেট:
১০ সেপ্টেম্বর ২০১৮ ১০:১১

লিওনেল মেসি মাঠে নামলেই যে রেকর্ড হয় তা হয়তো মেসি নিজেই জানেন না তবে তার ভক্ত দর্শকদের অজনা নয়।

রোববার (৯ সেপ্টেম্বর) লা লিগার ম্যাচের হুয়েস্কাকে ৮-২ গোলে বিধ্বস্ত করে বার্সা। আর সেখানেই মেসি এ রেকর্ডে নিজেকেই ছাড়িয়ে গেলেন। লা লিগার নতুন দল হুয়েস্কার বিপক্ষে জোড়া গোল করে দারুণ এক কীর্তি গড়েন বার্সেলোনা অধিনায়ক।

এ ম্যাচে গোল করার মাধ্যমে লা লিগায় ৪০ দলের বিপক্ষে খেলে ৩৭টি ক্লাবের জালেই বল প্রবেশ করার বিরল এক রেকর্ডে নিজেকে ছাড়িয়ে যান। যেখানে লিগে এখন পর্যন্ত আর্জেন্টাইন তারকার গোল সংখ্যা ৩৮৬।

স্প্যানিশ লিগে গতকাল ৩৩টি আলাদা দলের বিপক্ষে গোল করলেন রিয়ার মাদ্রিদের করিম বেনজেমা। পেছনে ফেলেন সাবেক সতীর্থ ক্রিস্টিয়ানো রোনালদোকে। রিয়ালে থাকতে লা লিগার ৩৩টি দলের বিপক্ষে খেলেছেন রোনালদো। এর মধ্যে গোল করেছেন ৩২ দলের বিপক্ষে।

স্পেনের শীর্ষস্থানীয় এই লিগে ৩৭টি আলাদা দলের বিপক্ষে গোলের রেকর্ডটা মেসির। ৩৫টি দলের বিপক্ষে গোল করে যুগ্মভাবে দ্বিতীয় রিয়ালের সাবেক ফরোয়ার্ড রাউল গঞ্জালেস ও অ্যাটলেটিকো মাদ্রিদ স্ট্রাইকার আরতিজ আদুরিজ। বার্সার সাবেক স্প্যানিশ ফরোয়ার্ড হুলিও সালিনাস ৩৪টি দলের বিপক্ষে গোল করেছেন। ৩৩টি দলের বিপক্ষে গোল করে যুগ্মভাবে চতুর্থ বেনজেমা, হুগো সানচেজ ও রাউল তামুদো।

আরআইএস