ঢাকা মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১


মেসির কন্ঠে প্রশংসিত হলো রোনালদো


১৫ মার্চ ২০১৯ ০৪:০২

ছবি সংগৃহিত

সেরার লড়াইয়ে একে অপরকে ছাড়িয়ে যাওয়ার তাড়না থাকা সত্ত্বেও লিঁওর বিপক্ষে ম্যাচের পর মেসির কন্ঠ প্রশস্ত হলো উদারতায়। নিজের গুণগান নয় বরং চিরপ্রতিদ্বন্দ্বি ক্রিশ্চিয়ানো রোনালদোকে প্রশংসাবানে ভাসালেন বার্সা সুপারস্টার।

আগের রাতে ক্রিশ্চিয়ানো রোনালদোর দুর্দান্ত এক হ্যাটট্রিকে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে উঠেছে জুভেন্টাস। বুধবার রাতে মেসির মনে বোধ হয় ছিল প্রতিদ্বন্দ্বিকে ছাড়িয়ে যাওয়ার পণ।

হ্যাটট্রিক হয়তো পাননি। তবে মেসির জাদুকরী পারফরম্যান্সে ভর করেই লিঁওকে ৫-১ গোলের বড় ব্যবধানে হারিয়ে শেষ আটে নাম লিখিয়েছে বার্সেলোনা। দলের পাঁচ গোলের মধ্যে চারটিতেই ছিল তার পায়ের ছোঁয়া। দুটি গোল, দুটি অ্যাসিস্ট।

পারফরম্যান্স আর দলীয় সাফল্যের বিচারে মেসি গর্বিত হতেই পারেন। মাঠের মধ্যে দেখিয়ে দেয়ার তাড়না ছিল কি না, সেটাও আর্জেন্টাইন ফরোয়ার্ড ভালো বলতে পারবেন।

রোনালদোর পারফরম্যান্স নিয়ে মেসি বলেন, ‘ক্রিশ্চিয়ানো রোনালদো আর জুভেন্টাস যা করেছে সেটা আসলেই দারুণ। আমার মনে হয় অ্যাটলেটিকো মাদ্রিদ আরও কঠিন। রোনালদো তিন গোল করেছেন, তার জাদুকরী এক রাত ছিল।

চ্যাম্পিয়ন্স লিগে মেসির দলের প্রতিপক্ষ এখনও ঠিক হয়নি। তবে যে দলই পড়ুক, সেটা কঠিনই হবে মনে করছেন তিনি, প্রতিপক্ষ সবাই কঠিন। অ্যাজেক্সকেই দেখুন (শেষ ষোলোতে যারা রিয়াল মাদ্রিদকে হারিয়েছে)। তারা দেখিয়েছে তরুণদের নিয়ে তাদের দলটি দুর্দান্ত। তারা কাউকে ভয় করে না। যাদের সামনেই পড়ি, আমাদের জন্য কঠিন হবে। আমাদের কঠিন চ্যালেঞ্জের জন্য প্রস্তুত থাকতে হবে।

নতুনসময় / আইআর