ঢাকা বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


মুশফিকের জন্য শেষমুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবে দল


৮ মার্চ ২০১৯ ০৩:৩৯

কোচ স্টিভ রোডসের সঙ্গে মুঠোফোন আলাপের সুত্র ধরে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানালেন, মুশফিকের জন্য শেষমুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবে দল। তবে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের কথা শুনে মনে হলো মুশফিকের এ টেস্ট খেলার সম্ভাবনা প্রায় ছেড়েই দিয়েছেন ভায়রা রিয়াদ।

তাই তো ম্যাচের আগের দিন আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহর মুখে এমন কথা, মুশিকে হয়তো বা এই ম্যাচটিতে পাচ্ছি না। তবে তৃতীয় টেস্টে অবশ্যই তাঁকে পাবো। যদিও সে আজকে আবার ব্যাটিং অনুশীলন করবে। যেহেতু হাতের ব্যথাটা এখনও আছে, সুতরাং রাবার বল, টেনিস বল দিয়ে সে নেটে ব্যাটিং করবে। এরপর আমরা জানতে পারবো যে ব্যথাটা কতটুকু। তবে সম্ভবত আমরা মুশিকে পাচ্ছি না। আশা করছি তৃতীয় টেস্টে তাঁকে পাবো।

এদিকে বুধবার খুব বেশি অনুশীলন দলের ওপেনার ও প্রথম টেস্টে ২০০ (১২৬+৭৪) রান করা তামিম ইকবাল। দলের প্রধান কোচ স্টিভ রোডস জানিয়েছিলেন ব্যাটিংয়ের সময় অনুভূত হচ্ছে বলে খুব বেশি অনুশীলন করেননি তামিম। তবে গুরুতর কোনো সমস্যা নেই বলেও আশ্বস্ত করেন টাইগার কোচ।

বৃহস্পতিবার একই কথা জানিয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও। কিন্তু যদি আসলেই ইনজুরিতে পড়েন তামিম এবং খেলতে না পারেন মুশফিকও- তাহলে যে এ দুইজনের বদলে একাদশে নিতে হবে একজন বোলারকে! কেননা স্কোয়াডে নেই যে কোনো স্বীকৃত ব্যাটসম্যান। এ ব্যাপারে কী ভাবছে দল? তামিমের ইনজুরি হলে দলের পরিকল্পনাটাই বা কী?

জবাবে মাহমুদউল্লাহ বলেন, আমাদের পরিকল্পনা কি সেটি হয়তো বলা ঠিক হবে না। কারণ ইনজুরি তো খেলারই একটি অংশ। সেটি হয়ে গেলে তো আসলে করার কিছু থাকে না, তবে আমি আশাবাদী তামিমের ব্যাপারে। তাঁর হয়তো হালকা সমস্যা আছে, তবে আশা করি সেটি ঠিক হয়ে যাবে। আর সে ব্যাটিং করবে এবং কন্ডিশনটি আশা করি ভালোই থাকবে। ও ব্যাটিং করলে বোঝা যাবে কতটা কমফর্টেবল। তবে আমি আশাবাদী যে ও খেলবে।

এসময় টানা খেলা ও ভ্রমণক্লান্তির ব্যাপারে টাইগার অধিনায়ক বলেন, একজন পেশাদার ক্রিকেটার হিসেবে আমার মনে হয় ভ্রমণ করতেই হবে। সেটি নিয়ে যদি আমরা বেশি মাথা ঘামাই তাহলে মনে হয় না ঠিক হবে। কারণ আমরা একেকটা জায়গায় একেকটি ম্যাচ খেলছি। সুতরাং ভ্রমণ করতেই হবে। আমরা পেশাদার ক্রিকেটার, সেগুলোর সাথে মানিয়ে নিতেই হবে। আর অন্যান্য সুযোগ সুবিধা সবই দেখভাল করছে বিসিবি।

নতুনসময় / আইআর