ঢাকা বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


প্রিমিয়ার টি-টোয়েন্টি লিগ নিয়মিত হবে : নাজমুল হাসান পাপন


৬ মার্চ ২০১৯ ০০:০৭

সবে মাত্র শেষ হয়েছে ঢাকা প্রিমিয়ার টি-টোয়েন্টি লিগ । ১২ দলের অংশগ্রহণে পাঁচ দিনের টুর্নামেন্ট আয়োজনে মাঠ কিংবা মাঠের বাইরের আয়োজনে বেশ সফলই হয়েছেন আয়োজকরা। যা পেয়েছে দর্শকপ্রিয়তাও।

প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব বনাম শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মধ্যকার ফাইনাল ম্যাচটি দেখতে মাঠে উপস্থিত ছিল প্রায় হাজার পাঁচেক দর্শক। যা দেখা যায়নি ঘরোয়া ক্রিকেটের গত পাঁচ-সাত বছরে। সফল আয়োজন শেষে এ টুর্নামেন্টটি নিয়মিত ভিত্তিতে করার কথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।


সোমবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের মাঠে দাঁড়িয়েই পাপন বলেন, ‘এই টি-টোয়েন্টি ফরম্যাটের টুর্নামেন্টটি আমরা প্রতিবছর আয়োজনের চেষ্টা করবো। এ টুর্নামেন্টটি আমাদের নিয়মিত আয়োজনের অংশ হিসেবেই থাকবে।

তিনি আরও বলেন, জাতীয় দলের ক্রিকেটারদের জন্য ঘরোয়া ক্রিকেটে নিয়মিত অংশ নেয়া কঠিন। তাদের আন্তর্জাতিক সূচিতে ব্যস্ত থাকতে হয়। এদিকে আমরাও জাতীয় ক্রিকেটারদের ছাড়া ঘরোয়া ক্রিকেট বিশেষ করে ক্লাব ক্রিকে খেলতে চাই না। তবে এবারের আসরটিতে ব্যতিক্রম হয়েছে। জাতীয় তারকাদের নামমাত্র অংশগ্রহণের পরেও টুর্নামেন্ট সফল ছিল.

এমন টুর্নামেন্ট নিয়মিত ভিত্তিতে করা হলে দেশের ক্রিকেটই লাভবান হবে বলে জানান বিসিবি সভাপতি। তার শেষ কথা, আমরা চেষ্টা করবো প্রতি বছর এমন টুর্নামেন্ট আয়োজন করতে। যাতে করে তরুণ ক্রিকেটাররা নিজেদের মেলে ধরতে পারে। পাশাপাশি জাতীয় দলের বাইরে থাকা খেলোয়াড়রাও নিজেদের প্রমাণ করতে পারে।

নতুনসময় / এইআর