ঢাকা বৃহঃস্পতিবার, ২১শে ফেব্রুয়ারি ২০১৯, ৯ই ফাল্গুন ১৪২৫


এ সরকার শিক্ষাবান্ধব সরকার : বস্ত্র ও পাট মন্ত্রী


৮ ফেব্রুয়ারি ২০১৯ ২০:৫৩

আপডেট:
২১ ফেব্রুয়ারি ২০১৯ ০১:০৮

ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, " প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার উন্নয়নমূখী শিক্ষাবান্ধব সরকার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের পর একটি যুগোপযোগী শিক্ষানীতি করতে চেয়েছিলেন। কিন্তু ঘাতকের বুলেটে তাঁর সেই স্বপ্ন বাস্তবায়ন হয়নি। কিন্তু তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে একটি যুগোপযোগী ও আন্তর্জাতিক মানের শিক্ষানীতি করেছেন।"
শুক্রবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় মুড়াপাড়া সরকারী কলেজের বীরপ্রতীক গাজী অডিটোরিয়ামে ৪৮ তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরী শিক্ষা প্রতিষ্ঠানের শীতকালীন ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী আরো বলেন, "দেশের শিক্ষা ব্যবস্থাকে গুরুত্ব দিয়ে বর্তমান সরকার শিক্ষকদের বেতনভাতা বৃদ্ধি করেছে। যে প্রধান শিক্ষক ১০ বছর আগে ৮ থেকে ১০ হাজার টাকা বেতন পেতেন, এখন তারা ২৯ থেকে ৩০ হাজার টাকা বেতন পান।"

তিনি বলেন, ‘সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে এবং তার ভবিষ্যত গঠনে একজন মা পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক। শিশুরা স্কুলে শিক্ষকদের কাছে থাকে ৬ ঘণ্টা আর বাকি ১৮ ঘণ্টা থাকে তার মায়ের কাছে। তাই সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত হিসেবে গড়ে তুলতে মায়েদের ভূমিকা শীর্ষে।’

রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ শাহজাহান ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওমর ফারুক ভুঁইয়া, মারুফ-শারমীন স্মৃতি সংস্থার সভাপতি লায়ন আলহাজ্ব মোহাম্মদ মোজাম্মেল হক ভুঁইয়া, মুড়াপাড়া সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুকুমার দাস, মুড়াপাড়া সরকারী কলেজ ছাত্র সংসদের ভিপি শাহরিয়ার পান্না সোহেল, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুল আউয়াল মোল্লা, আব্দুর রহিম প্রমূখ। এসময় যমুনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের বীমা গ্রাহক মরহুম হুমায়ুন কবির মোল্লার মৃত্যুর দাবীর ৫ লাখ ৮০ হাজার টাকার চেক হস্তান্তর করেন, বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।