ঢাকা রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৫শে ভাদ্র ১৪৩১


চুক্তির সময় শেষের আগেই বিসিবি ছাড়লেন হেমিং


১১ জুলাই ২০২৪ ১৪:১৮

ছবি: সংগৃহীত

প্রধান কিউরেটর হিসেবে গত বছরের জুলাই মাসে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) যোগ দিয়েছিলেন টনি হেমিং। তার সঙ্গে বিসিবির চুক্তি ছিল দুই বছরের। তবে সেই মেয়াদ শেষ হওয়ার আগেই দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন এই কিরেটর।

 

বুধবার (১০ জুলাই) এক বিবৃতিতে হেমিংয়ের বিদায়ের খবর নিশ্চিত করেছে বিসিবি। বিদায় বেলায় বিসিবির প্রধন নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি তাকে প্রশংসায় ভাসিয়েছেন।

 

বিবৃতিতে নিজামউদ্দিন বলেন, টনি হেমিং বিসিবির অমূল্য এক সম্পদ ছিলেন। তার বিস্তৃত জ্ঞান ও অভিজ্ঞতা দেশের ক্রিকেটের পরিকাঠামোগত উন্নয়নে দারুণ ভূমিকা রেখেছে। তার সুক্ষ্ম দৃষ্টিভজ্ঞি ও নিবেদন বাংলাদেশের মাঠের উন্নয়নে ভূমিকা রেখেছে।

 

বাংলাদেশে কাজ করার আগে আইসিসি ক্রিকেট একাডেমি এবং দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামের প্রধান কিউরেটর হিসেবে দায়িত্ব পালন করেছেন হেমিং। একই সঙ্গে ওমান ক্রিকেট একাডেমির আইসিসি পিচ কনসাল্যান্ট ছিলেন তিনি।

 

তাছাড়া পার্থের অপটাস স্টেডিয়ামের এরিনা ম্যানেজার, আইসিসি ক্রিকেট একাডেমির আন্তর্জাতিক উপস্থাপক ও শিক্ষাবিদ এবং সৌদি আরবের রিয়াদে কিং ফাহাদ আন্তর্জাতিক ফুটবল স্টেডিয়ামের এরিনা ম্যানেজার হিসেবেও দায়িত্ব পালন করেছেন অভিজ্ঞ এই টার্ফ ম্যানেজার।