ঢাকা রবিবার, ১১ই এপ্রিল ২০২১, ২৯শে চৈত্র ১৪২৭


একই ম্যাচে সেঞ্চুরি ও পাঁচ উইকেট নিতে চান সাকিব


৫ এপ্রিল ২০২১ ১৯:৩৮

আইপিএলের ইতিহাসে এখন পর্যন্ত কোনো ক্রিকেটার একই ম্যাচে সেঞ্চুরির পাশাপাশি পাঁচ উইকেট শিকার করতে পারেনি। অধরায় পড়ে থাকা এই রেকর্ড নিজের করে নিতে চান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

২০১১ সাল থেকে আইপিএলে নিয়মিত খেলছেন সাকিব। মাঝে দিয়ে ২০১৩ সালে খেলতে না পারলেও সাত মৌসুমের ছয়টিই খেলেছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। আসন্ন আসরেও কেকেআর’এর হয়ে খেলতে প্রস্তুতি নিচ্ছেন তিনি। দলটির হয়ে দুইবার শিরোপা উদযাপন করা সাকিবের লক্ষ্য এবার একই ম্যাচে সেঞ্চুরির পাশাপাশি পাঁচ উইকেট শিকার করা।

সম্প্রতি ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনের র‍্যাপিড ফায়ার অনুষ্ঠানে এমন আকাঙ্ক্ষা প্রকাশ করেন সাকিব। এবারের আইপিএলে কী রেকর্ড গড়তে চান এমন প্রশ্নে তিনি বলেন, ‘এক ম্যাচে সেঞ্চুরি ও পাঁচ উইকেট নেওয়ার রেকর্ডটি করতে চাই।’

দলের শক্তিশালী দিক নিয়ে প্রশ্ন করা হলে সাকিব বলেন, ‘আমাদের দল এবার সব বিভাগেই পরিপূর্ণ। তারপরও আমি বলব, কলকাতার বোলিং অ্যাটাকটা খুবই ভালো। এটাই এই মৌসুমে শিরোপা জেতাতে পারে আমাদের।’

এবারের আইপিএলে ভারতীয় বোলারদের পাশাপাশি রয়েছেন বিশ্বের বাঘাবাঘা বোলাররা। তাদের মধ্যে কাকে খেলতে মুখিয়ে আছেন, এমন প্রশ্নে সাকিবের সহজ উত্তর, জোফরা আর্চার। যদিও সে এখন ইনজুরিতে।

আগামী ৯ এপ্রিল পর্দা উঠবে আইপিলের ১৪তম আসরের। সাকিবদের প্রথম ম্যাচে ১১ এপ্রিল, তার সাবেক দল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে। এখন পর্যন্ত আইপিএলের সাত আসরে অংশ নিয়ে ৬৩ ম্যাচ খেলেছেন সাকিব। বল হাতে ৫৯ উইকেটের পাশাপাশি ব্যাট হাতে করেছেন ৭৪৬ রান। তবে এবারের আসরে ভালো কিছু করে আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি সম্পন্ন করতে চান তিনি।