ঢাকা শুক্রবার, ২৭শে নভেম্বর ২০২০, ১৪ই অগ্রহায়ণ ১৪২৭


সাকিবের সঙ্গে ‘গানম্যান’


১৮ নভেম্বর ২০২০ ১৭:১৫

আপডেট:
২৭ নভেম্বর ২০২০ ০৬:৪১

হত্যার হুমকি পাওয়ার পর সাকিব আল হাসানের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই সাকিবের নিরাপত্তায় একজন গানম্যান নিযুক্ত করা হয়েছে।

আজ বুধবার সাকিবের সঙ্গে প্রথম এই গানম্যানকে দেখা যায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। মাঠে আসা থেকে শুরু করে অনুশীলন শেষে চলে যাওয়টা পর্যন্ত এই গানম্যান সাকিবের সঙ্গে ছিলেন।

সাকিবের নিরাপত্তায় সশস্ত্র দেহরক্ষী নিযুক্ত করার বিষয়টি নিশ্চিত করেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। দুপুরে তিনি বলেন, ‘সাকিব আল হাসানের নিরাপত্তার বিষয়ে সজাগ বিসিবিও। সাম্প্রতিক ঘটনার পরিপ্রেক্ষিতে আমরা সাকিবের নিরাপত্তার বিষয়টি নিয়ে কথা বলেছি আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সঙ্গেও। বিসিবির তরফ থেকে সাকিবকে একজন দেহরক্ষী দেওয়া হয়েছে। তার বাসা থেকে মিরপুর মাঠে আসা যাওয়ার সময় ওই গানম্যান সাকিবের সঙ্গে থাকবেন।’

সাকিবের সঙ্গে থাকা গানম্যান হলেন সেনাবাহিনীর সাবেক সৈনিক মোহাম্মদ মোতালেব। তিনি আগে থেকেই বিসিবির সঙ্গে যুক্ত আছেন। জাতীয় ক্রিকেট দলের কোচদের নিরাপত্তায় থাকতেন তিনি। এখন থেকে থাকবেন সাকিবের সঙ্গে । তবে কতদিন পর্যন্ত এ ব্যাপারে কিছু জানায়নি বিসিবি। আজ সকালে সাকিব মিরপুরে জিমসহ ব্যাটিং-বোলিং অনুশীলন করেন। তার সঙ্গে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদরাও। সাকিবকে তদারকিতে দেখা গেছে কোচ সালাউদ্দিনকেও।

এর আগে গত ১৩ নভেম্বর কলকাতার বেলেঘাটায় কালীপূজার অনুষ্ঠানে যান সাকিব। তৃণমূল কংগ্রেসের স্থানীয় বিধায়ক পরেশ পালের আমন্ত্রণে এই পূজা উদ্বোধনে যান। সাকিব বেনাপোল-পেট্রোপোল সীমান্ত দিয়ে কলকাতায় যান। বাংলাদেশের উপ-হাইকমিশনার এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এ ছাডা ভারতের সাবেক পেসার শিবশঙ্কর পাল ছিলেন সাকিবদের সঙ্গে।

অনুষ্ঠান শেষে সাকিব বলেছিলেন, ‘এখানে (কলকাতায়) এসে খুবই ভালো লাগছে। কলকাতাকে নিজের শহর মনে করি। এর আগে বহুবার খেলতে এসেছি। এরকম অনুষ্ঠানে এবারই প্রথম। পরেশ দা না ডাকলে আসাই হতো না।’

তারপরে সিলেটের মহসিন তালুকদার নামে এক যুবক সাকিবকে রাম দা দিউয়ে কুপিয়ে হত্যার হুমকি দেন। ফেসবুক লাইভে এসে মহসিন হুমকি দেন। পরে আইনশৃঙ্খলা বাহিনী তাকে গ্রেপ্তারও করেন।