ঢাকা শুক্রবার, ২৭শে নভেম্বর ২০২০, ১৩ই অগ্রহায়ণ ১৪২৭


করোনা থেকে মুক্তি মিলেছে মাহমুদুল্লাহর


১৭ নভেম্বর ২০২০ ১৫:০৬

আপডেট:
২৭ নভেম্বর ২০২০ ০৫:৪৬

ফাইল ছবি

করোনা টেস্টে পজিটিভ প্রমাণিত হওয়ায় মুলতান সুলতানসের হয়ে পিএসএলের প্লে-অফ খেলতে যাওয়া হয়নি মাহমুদুল্লাহ রিয়াদের। অবশেষে করোনা থেকে মুক্তি মিলেছে এই তারকা ক্রিকেটারের। সর্বশেষ নমুনা পরীক্ষায় তার দেহে ভাইরাসের উপস্থিতি মেলেনি। ফলে ক্রিকেটে ফিরতেও আর কোনো বাধা থাকছে না টি-টোয়েন্টি অধিনায়কের।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দলে মুলতান সুলতানসের হয়ে পঞ্চম আসরের প্লে-অফে খেলার সুযোগ পেয়েছিলেন রিয়াদ। পাকিস্তানে খেলতে যাওয়ার প্রস্তুতি হিসেবে করোনা পরীক্ষা করালে দুই দফা রিয়াদের দেহে ভাইরাসের উপস্থিতি মেলে। এতে ক্রিকেট এবং পরিবার থেকে রীতিমত বিচ্ছিন্ন থাকতে হয়েছে দেশের এই ক্রিকেট তারকাকে।


যদিও রিয়াদের লক্ষণ-উপসর্গ প্রকট ছিল না। তবে নিয়ম মেনে আইসোলেশনেই ছিলেন। পিএসএলে রিয়াদের খেলা হয়নি তার বদলি খুঁজতে হয়েছে দলটিকে। তবে করোনা নেগেটিভ হয়ে রিয়াদ এখন প্রস্তুতি নেবেন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের জন্য, যেখানে তিনি খেলবেন জেমকন খুলনার হয়ে।

গতকাল পরীক্ষার জন্য নতুন করে নমুনা দিয়েছিলেন মাহমুদুল্লাহ, যার ফলাফল হাতে পেয়েছেন আজ (১৭ নভেম্বর)। মাহমুদুল্লাহ’র করোনা নেগেটিভ হওয়া প্রসঙ্গে বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী গণমাধ্যমকে বলেন, ‘মাহমুদুল্লাহ এখন ভালো আছে। করোনা টেস্টের ফলাফল নেগেটিভ এসেছে। খেলা বা অনুশীলন করতে আর কোন সমস্যা নেই। তবে তার শারীরিক অবস্থা এখন কেমন সেটা জানি না। আমাদের দিক থেকে তার মাঠে ফিরতে ছাড়পত্র দেওয়া হয়েছে।’