ঢাকা শনিবার, ২৬শে সেপ্টেম্বর ২০২০, ১২ই আশ্বিন ১৪২৭


অনুশীলনে ফিরেছেন মেসি


১০ সেপ্টেম্বর ২০২০ ১১:২৯

আপডেট:
২৬ সেপ্টেম্বর ২০২০ ১৪:৪৫

সংগৃহিত

প্রাণাধিক প্রিয় ক্লাবের সঙ্গে যুদ্ধে ইতি টেনে চলতি সপ্তাহে সোমবার অনুশীলনে যোগ দিয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু করোনা প্রোটোকল মেনে প্রি-সিজন ট্রেনিংয়ের প্রথম দু’দিন নিভৃতে ফিটনেস ট্রেনিং এবং হালকা অনুশীলন সেরেছিলেন আর্জেন্টাইন। অবশেষে বুধবার প্রি-সিজন ক্যাম্পে প্রথমবারের জন্য বাকি স্কোয়াডের সঙ্গে অনুশীলন করার অনুমতি পেয়েছিলেন লিও। সেই মতো দলের বাকি সদস্যদের সঙ্গে এদিন অনুশীলন সারলেন আর্জেন্টাইন ফুটবল মায়েস্ত্রো।

অর্থাৎ, বলা যায় নয়া কোচ রোনাল্ড কোম্যানের প্রথম পূর্ণাঙ্গ অনুশীলনে এদিন অংশ নিলেন মেসি। ফিলিপ কুতিনহো, ফ্রেঙ্কি দি জং, আনসু ফাতিদের সঙ্গে প্রথমদিনের স্কোয়াড অনুশীলনে খোশমেজাজেই পাওয়া যায় এলএম টেনকে। কেবল মেসি একা নন। এদিন জোয়ান গাম্পার ট্রেনিং সেশনে গোটা স্কোয়াডের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন আনসু ফাতি, সার্জিও বুসকেটসরাও। বলা যায় প্রি-সিজন ক্যাম্পে এই প্রথমবার মোটামুটি প্রথম দলকে দেখে নেওয়ার সুযোগ পেলেন নবাগত ডাচ কোচ।


উল্লেখ্য, দলের কন্ডিশন দেখে নেওয়ার লক্ষ্যে আগামী শনিবার একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বার্সেলোনা। জোহান ক্রুয়েফ স্টেডিয়ামে ওই ম্যাচের ফলাফল কোম্যানকে দলের হাল সম্পর্কে একটা সম্যক ধারণা প্রদান করবে। উল্লেখ্য, গত সোমবার অর্থাৎ, ৩১ আগস্ট থেকে শুরু হয়েছিল বার্সেলোনার প্রাক মৌসুম প্রস্তুতি। কিন্তু ক্লাবের বিরুদ্ধে একপ্রকার যুদ্ধ ঘোষণা করে গত সপ্তাহের শুরুতে প্রাক মৌসুম প্রস্তুতিতে হাজির থাকেননি লিওনেল মেসি। ঘটনায় আর্জেন্টাইনের ক্লাব ছাড়ার বিষয়টি আরও জোরালো হয়।

কিন্তু এক সপ্তাহ পর ধীরে-ধীরে বদলায় চিত্রটা। উল্লেখ্য, গত শুক্রবার গ্লোবাল ক্রীড়া ওয়েবসাইট গোল ডট কমকে দেওয়া এক সাক্ষাৎকারে ক্লাব ছাড়ার জল্পনা উড়িয়ে দিয়ে বার্সেলোনায় থেকে যাওয়ার সিদ্ধান্তের কথা জানান আর্জেন্তাইন ফুটবল মায়েস্ত্রো। এরপর থেকেই জল্পনা চলছিল কবে তিনি অনুশীলনে যোগ দেবেন। চলতি সপ্তাহের সোমবার সেই অপেক্ষার অবসান ঘটিয়ে নয়া কোচ রোনাল্ড কোম্যানের প্রশিক্ষণে প্রথমবার অনুশীলনে হাজির হন লিওনেল মেসি।

রবিবার অনুশীলনে হাজির হওয়ার জন্য প্রয়োজনীয় কোভিড পরীক্ষা দিয়েছিলেন মেসি। এরপর সোমবার ক্লাবের সান্ধ্যকালীন সেশনে যোগ দিতে জোয়ান গাম্পার ট্রেনিং গ্রাউন্ডে প্রবেশ করেন তিনি। দীর্ঘ দু’সপ্তাহের টালবাহানার পর প্রথম অনুশীলনের দিন জোয়ান গাম্পার ট্রেনিং গ্রাউন্ডের বাইরে মেসিকে স্বাগত জানানোর জন্য ভিড় জমিয়েছিলেন কিছু অত্যুৎসাহী সমর্থক। ছিল সংবাদমাধ্যমের ভিড়ও। সোমবার দলের অন্যান্য সতীর্থদের অনেক আগেই নিজের গাড়িতে অনুশীলন কেন্দ্রে প্রবেশ করেছিলেন লিও।