ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


করোনায় আক্রান্ত ক্রিকেটার নাজমুল


২১ জুন ২০২০ ০৪:২৬

জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার পর আরো একজন ক্রিকেটারের করোনা আক্রন্তের খবর এলো। বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু ও তার মা করোনায় আক্রান্ত হয়েছেন। শনিবার তিনি নিজেই আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেন।

‘গত সপ্তাহে ত্রাণ দিতে নরসিংদী গিয়েছিলাম। ওখান থেকে আসার পর শরীর খারাপ লাগছিল। শরীর গরম হয়েছিল বুধবার করোনা পরীক্ষা করিয়েছি। আজ (শনিবার) দুপুরেই রেজাল্ট পেয়েছি। পজিটিভ এসেছে। এখন বাসায় আলাদা রুমে আছি।’

শুরুতে শুধু নারায়ণগঞ্জে ত্রাণ দেয়া নাজমুল পরে সহায়তার আওতা বাড়ান। এর অংশ হিসেবেই গিয়েছিলেন নরসিংদী। সেখানে গিয়ে আক্রান্ত হতে পারে বা অন্য কোনো ভাবে। এ নিয়ে কোনো আক্ষেপ নেই ২৮ বছর বয়সী স্পিনারের।

‘কীভাবে হয়েছে তা তো কেউ বলতে পারে না। মানুষের জন‌্য কাজ করতে আমি বাইরে গিয়েছিলাম। যদি ওখান থেকে হয়ে থাকে, আমার কোনো আফসোস থাকবে না। আমি খুব সাধারণ মানুষ। সাধারণ মানুষের কষ্ট দেখে এগিয়ে গিয়েছিলাম। এর বাইরে আর কিছু নয়।’

‘আপাতত ঘরেই থাকব। আমি দীর্ঘদিন ধরেই এভাবে আছি। যখন ত্রাণ কার্যক্রম চালিয়েছি তখনও পরিবার ছেড়ে আলাদা থেকেছি। এখন আবার এভাবেই থাকতে হবে।’

২০১৮ সালে তিন সংস্করণেই দেশেই হয়ে অভিষেক হয় নাজমুলের। একটি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও ১৩টি টি-টোয়েন্টি খেলেন সেই বছরই। ওই বছরের পর আর জাতীয় দলের হয়ে খেলা হয়নি তার।

দেশের সফলতম ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজাও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। সাবেক ক্রিকেটার ও তামিম ইকবালের ভাই নাফিস ইকবালও ভুগছেন কোভিড-১৯ রোগে।

এর আগে সাবেক ক্রিকেটার ও বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের কোচ আশিকুর রহমান করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। গত মাসের শেষ দিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেন তিনি।