ঢাকা শনিবার, ৮ই আগস্ট ২০২০, ২৫শে শ্রাবণ ১৪২৭


রোনালদো ফিরলেন দুঃসংবাদ নিয়ে


১৯ মে ২০২০ ১৯:৫০

আপডেট:
৮ আগস্ট ২০২০ ২৩:০১

জার্মানিতে বল গড়িয়েছে মাঠে। অপেক্ষা স্পেন ও ইতালিতে করোনা পরবর্তী ফুটবল শুরু হওয়ার। দুই সপ্তাহের কোয়ারেন্টিন শেষ করে মঙ্গলবার দলের সঙ্গে যোগ দিয়েছেন জুভেন্টাসের সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে ইতালিয়ান লিগ শুরুর আগে আবারও স্থগিত রাখার নতুন সিদ্ধান্ত এলো।

ইতালিতে হুট করেই সংক্রমণ বেড়েছে। মঙ্গলবার পর্যন্ত ২ লাখ সাড়ে ২৫ হাজারের বেশি নাগরিক আক্রান্ত হয়েছেন। ৩২ হাজারের বেশি নাগরিক প্রাণ হারিয়েছেন।

সিরি আ’র দল পারমার দুই ফুটবলারের দেহে করোনার অস্তিত্ব মিলেছে। তাদেরকে আইসোলেশনে পাঠানো হয়েছে বলে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

চূড়ান্ত দিনক্ষণ নির্ধারণ না হলেও ১৩ জুন থেকে লিগ শুরুর ইঙ্গিত দিয়েছিলেন। ইতালির প্রধানমন্ত্রী গিউসেপ্পে কন্তে।

দ্বিতীয় ধাপে ইতালিতে করোনার প্রকোপ ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। তাছাড়া পারমার দুই ফুটবলারের দেহে করোনা মেলায় আগামী মাসে লিগ শুরু করার ক্ষেত্রে আরও একবার বাধা তৈরি হলো।

ইতালির ফুটবল ফেডারেশন (এফআইজিসি) ১৪ জুন পর্যন্ত সিরি এ স্থগিত ঘোষণা করা দিয়েছে।

দেশটির গণমাধ্যমের বরাতে ফোর্বস জানাচ্ছে, ক্রীড়ামন্ত্রী ভিনসেনজো স্পাডাফোরা সরকার ও এফআইজিসির সঙ্গে আলোচনা করে আগামী ২০ জুন তারিখ নির্ধারণ করার ইচ্ছা পোষণ করেছেন।

১৪ জুন পর্যন্ত দেশে সবধরনের ক্রীড়া প্রতিযোগিতা স্থগিত রাখার সিদ্ধান্ত জানিয়েছে ইতালিয়ান প্রশাসন।

এদিকে গেল ৫ মে পতুর্গাল থেকে তুরিনে ফিরলে ১৪ দিনের জন্য পরিবারসহ কোয়ারেন্টিনে থাকতে হয়েছিল রোনালদোকে। সোমবার দুই সপ্তাহের কোয়ারেন্টিন শেষ হলে মঙ্গলবার থেকে দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি।