ঢাকা শুক্রবার, ৩রা এপ্রিল ২০২০, ২০শে চৈত্র ১৪২৬


কোয়ারেন্টাইনে যেভাবে সময় কাটছে মেসির


১৫ মার্চ ২০২০ ১১:২৪

আপডেট:
৩ এপ্রিল ২০২০ ০৫:১১

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এরই মধ্যে বিশ্বের ১৫২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৮৩৬ জনে। শনিবার মৃত্যু হয় ৪০৭ জনের। আক্রান্তের সংখ্যা এখন এক লাখ ৫৬ হাজার ৫৬৮।

করোনাভাইরাস ব্যাপক হারে ছড়িয়ে পড়ার মুখে মাঠে খেলা নেই। তাই তো ফুটবল জাদুকর মেসিকেও থাকতে হচ্ছে সেলফ কোয়ারেন্টাইনে। খেলা ছাড়া সময় কেমন কাটছে ফুটবল মাঠের রাজা লিওনেল মেসির!

শুধু মেসি নয়, বার্সেলোনার সব খেলোয়াড়েরই এখন একই দশা। করোনাভাইরাসের হাত থেকে বাঁচতে একপ্রকার বন্দী থাকতে হচ্ছে তাদের। স্পেনের শীর্ষ লিগ লা লিগা ও স্প্যানিশ সেকেন্ড ডিভিশনের সব ম্যাচ দুই সপ্তাহের জন্য স্থগিত করেছে দেশটির সরকার।
বার্সেলোনা এক বিবৃতিতে জানিয়েছে, স্বাস্থ্যগত পরিস্থিতি ও ক্লাবের মেডিকেল স্টাফদের পরামর্শ অনুযায়ী পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত প্রথম সারির দলের সকল ধরনের কার্যক্রম বাতিল করা হয়েছে।

পরিস্থিতিটাকে ‘কঠিন’ বলে উল্লেখ করলেও সময়টা একেবারে খারাপ যাচ্ছে না মেসির। এতে যেন পরিবারের সঙ্গে কিছুটা সময় কাটানোর সুযোগ পেলেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার। অবশ্য বিশ্ব মহামারি নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন আর্জেন্টিনা অধিনায়ক।

আইসোলেশনে থাকার সময়টা ছেলে মাতেও ও সিরোর সঙ্গে দারুণ কাটছে মেসির। তাদের সঙ্গে বেশ কয়েকটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে ৩২ বছর বয়সী এই ফুটবলার লিখেছেন- “সবার জন্যই সময়টা কঠিন।”

“যা হচ্ছে তাতে আমরা উদ্বেগের সঙ্গে সময় কাটাচ্ছি। সবচেয়ে কঠিন অবস্থায় আছেন, তাদের জায়গায় নিজেদের কল্পনা করে সবাইকে সাহায্য করতে চাই আমরা। কেউ হয়তো নিজেই আক্রান্ত, কারও হয়তো পরিবার বা বন্ধু-বান্ধব আক্রান্ত। তাদের সবাইকে লড়াইয়ে শক্তি পাঠাতে চাই।”

“অবশ্যই, স্বাস্থ্যই সবার আগে। এটা ব্যতিক্রমী একটা মুহূর্ত। আমাদের অবশ্যই স্বাস্থ্য সংগঠন ও সরকারি কর্তৃপক্ষের আদেশগুলো মানতে হবে। একমাত্র এই পন্থাতেই আমরা এটার সঙ্গে কার্যকরভাবে লড়তে পারব।”

“এটা সচেতন হওয়ার ও বাড়িতে অবস্থান করার সময়। সেই সঙ্গে এটা উপভোগ করারও উপযুক্ত সময়। এমন সময় আপনি সবসময় পাবেন না। অনেক ভালোবাসা। আশা করি, যত দ্রুত সম্ভব আমরা এই পরিস্থিতি কাটিয়ে উঠতে পারব।”

নতুনসময়/আইকে