ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট স্থগিত


১২ মার্চ ২০২০ ২২:৫৭

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের জাতীয় পর্যায়ের খেলা স্থগিত করা হয়েছে। আগামী ১৪ মার্চ থেকে ২১ মার্চ এ দুই টুর্নামেন্টের জাতীয় পর্যায়ের খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য আদেশে এ কথা জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। আদেশে খেলা স্থগিতের কারণ হিসেবে কোনো কিছু জানানো হয়নি।  তবে, অধিদপ্তর সূত্র জানিয়েছে, করোনাভাইরাসের প্রভাবে টুর্নামেন্টটি স্থগিত করা হয়েছে।

আগামী শনিবার (১৪ মার্চ) থেকে রাজধানীর কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে এ টুর্নামেন্টের জাতীয় পর্যায়ের খেলা শুরু হওয়ার কথা ছিল। দেশের আটটি বিভাগের ছেলেদের বিজয়ী আটটি ও মেয়েদের আটটি দল এ খেলায় অংশ নেয়ার কথা ছিল। আর জাতীয় পর্যায়ে বিজয়ী ছেলে ও মেয়েদের দুইটি দলের ২১ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনাল খেলার কথা ছিল।

অধিদপ্তর সূত্রে জানায়, দেশের বিভাগগুলো থেকে ছেলেদের আটটি ও মেয়েদের আটটি দল জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নিতে রাজধানীতে আসার কথা ছিল। এ দলগুলোর প্রায় কয়েকশ শিক্ষার্থীকে ক্রীড়া পল্লীতে রাখার কথা ছিল। কিন্তু দেশে করোনা আক্রান্ত তিনজন রোগী শনাক্ত হয়েছে। যদিও করোনা এখনো নিয়ন্ত্রণে আছে। তবুও সারাদেশ থেকে আসা এসব শিক্ষার্থীকে একসাথে ক্রীড়া পল্লীতে রাখা ঝুঁকিপূর্ণ হতে পারে। তাই, বাড়তি সতর্কতা হিসেবে টুর্নামেন্টের জাতীয় পর্যায়ের খেলা স্থগিত করা হয়েছে।

এআর