ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


লিটনের সেঞ্চুরি, শতকের পথে তামিম; হঠাৎ খেলা বন্ধ


৬ মার্চ ২০২০ ২২:৪৪

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে নেমেছে বাংলাদেশ জিম্বাবুয়ে। ম্যাচটি শুরু হয় শুক্রবার (৬ মার্চ) বেলা ২টায়। এই ম্যাচ দিয়ে অধিনায়ক হিসেবে শেষ ম্যাচ খেলতে নামলেন মাশরাফি বিন মর্তুজা। আর নেতৃত্ব দেওয়ার শেষ ম্যাচে টস হেরেছেন তিনি। তবে টস হেরে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে জিম্বাবুয়ে।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকে জিম্বাবুয়ে বোলারদের পেটাতে থাকেন লিটন দাস। অপরপ্রান্তে ধীরগতিতে ব্যাট করছেন তামিম। ইতোমধ্যে ১৩টি চারের সাজে মাত্র ১১৬ বলে শতক তুলে নিয়েছে লিটন দাস। এদিকে সেঞ্চুরির পথে রয়েছেন তামিম ইকবাল ৮৪ বল খেলে ৩ চার ও ৪ ছক্কা মেরে নিয়েছেন ৭৯ রান। ৩৩ ওভার দুই বল খেলা হলে হঠাৎ বৃষ্টি হানা দেয় মাঠে। এতে করে বর্তমানে খেলা বন্ধ রয়েছে। বৃষ্টি কমলে ফের মাঠে নামবে এই দুই টাইগার।

জিম্বাবুয়েকে আগের দুই ম্যাচে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। শেষ ম্যাচটি জিতলেই শন উইলিয়ামস-ব্রেন্ডন টেইলরদের হোয়াইটওয়াশ করবে টাইগাররা। এ ম্যাচে দারুণ এক রেকর্ড গড়ার হাতছানি বিদায়ী নেতার সামনে। এটি জিতলেই দেশের প্রথম অধিনায়ক হিসেবে ৫০তম ওয়ানডে জয় করবেন মাশরাফি বিন মর্তুজা।

এই ম্যাচে ৪টি পরিবর্তন এসেছে বাংলাদেশ দলে। মুশফিকুর রহিম, শফিউল ইসলাম, আল আমিন, এবং নাজমুল হোসেন শান্ত’র বদলে দলে ঢুকেছেন সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান এবং ওয়ানডে অভিষেক হচ্ছে মোহাম্মদ নাইম শেখ ও আফিফ হোসেন ধ্রুব’র!