ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


শেষ হয়েছে বিপিএলের শেষ মুহুর্তের প্রস্তুতি


৯ ডিসেম্বর ২০১৯ ০০:২৫

ছবি সংগৃহীত

আজ রোববার (৮ ডিসেম্বর) বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে পর্দা উঠবে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উৎসর্গ করে এবারের বিপিএলকে দেয়া হয়েছে বিশেষ মর্যাদা। আর এ আসরটিকে আরও বেশি জাঁকজমকপূর্ণ ও আকর্ষণীয় করে তুলতে তারকাবহুল এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে মঞ্চ মাতাতে দেখা যাবে বলিউডের বিখ্যাত এ দুই তারকা সালমান খান ও ক্যাটরিনা কাইফকে। ইতোমধ্যে বিপিএলের অনুষ্ঠানকে সার্থক করতে সব ধরনের প্রস্তুতি সেরে ফেলেছেন আয়োজকরা। মঞ্চের কাজও শেষ।

সকাল থেকে মিরপুরের সবুজ গালিচাকে লাল কার্পেটে ঢেকে দেয়া হয়েছে। ১০,০০০ টাকা দিয়ে টিকিট কেটে আসা ক্রিকেট পাগল ভক্তরা ঠিক মঞ্চের সামনে থেকেই উপভোগ করবেন তাদের প্রিয় তারকার নাচ ও গান। প্রধানমন্ত্রীর আসাকে কেন্দ্র করে পুরো স্টেডিয়ামে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা। শনিবার(৭ ডিসেম্বর) রাত থেকে সেনাবাহিনী ও আইন শৃঙ্খলা বাহিনীর জোরদার উপস্থিতি লক্ষ করা গেছে স্টেডিয়ামের আশেপাশের এলাকায়।


বিকাল ৫ টায় বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে দেশি শিল্পীদের গান দিয়ে। ৬ টায় মঞ্চে উঠবেন দেশের সবচেয়ে বড় সঙ্গিত শিল্পী জেমস। তারপরই গান গেয়ে অনুষ্ঠানকে রাঙাবেন মমতাজ। প্রধানমন্ত্রী সন্ধ্যা ৭ টায় স্টেডিয়ামে উপস্থিত থেকে বঙ্গবন্ধু বিপিএলের শুভ উদ্বোধন করবেন। তারপরই বিদেশি শিল্পীদের মঞ্চ মাতাতে দেখা যাবে। একদম শেষ দিকে মূল আকর্ষণ হিসেবে মঞ্চে উঠবেন এ দুই বলিউড তারকা। প্রথমে একক পারফরম্যান্স করবেন দুজনে। এর পর আবার দুজনের দ্বৈত পারফরম্যান্স দিয়ে শেষ হবে উদ্বোধনী অনুষ্ঠান। সালমানের আগে মঞ্চে উঠবেন ক্যাটরিনা।

প্রসঙ্গত, ইতোমধ্যে ঢাকায় পা রেখেছেন বলিউড ভাইজান সালমান খান এবং অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। রোববার (৮ ডিসেম্বর) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টায় ভারত থেকে যাত্রা শুরু করে সকাল সোয়া ৯টার দিকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন ওই দুই বলিউড তারকা। সালমান খান উঠছেন ঢাকার হোটেল ওয়েস্টিনে ও ক্যাটরিনা কাইফ উঠছেন হোটেল রেডিসনে।