ঢাকা বৃহঃস্পতিবার, ১৪ই নভেম্বর ২০১৯, ১লা অগ্রহায়ণ ১৪২৬


উত্তরায় শহীদ শিমুল স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন


৮ নভেম্বর ২০১৯ ২০:১২

আপডেট:
১৪ নভেম্বর ২০১৯ ০৬:৪৬

ছবি-নতুনসময়

রাজধানীর উত্তরা ৩ নম্বর সেক্টরের ফ্রেন্ডস ক্লাব মাঠে উত্তরা ফ্রেন্ডস ক্লাব আয়োজিত শহীদ শিমুল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র মো: আতিকুল ইসলাম। উদ্বোধন কালে তিনি শহীদ শিমুলের স্মৃতির উদ্দেশ্যে দাড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করেন।

বক্তব্যের শুরুতেই তিনি উত্তরা ফ্রেন্ডস ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা ও সদস্য শিমুলের স্মৃতি ধরে রাখতে ক্লাবের এই প্রয়াসকে সাধুবাদ জানান। তিনি বলেন খেলাধুলা ব্যক্তি সম্পর্ক উন্নয়ন করে আন্তরিকতা বৃদ্ধি ও সমাজ উন্নয়নে ভূমিকা রাখে। যার ধারাবাহিকতায় আমাদের বন্ধুত্ব বাড়ে, একই এলাকায় একে অপরের প্রতি সহানুভূতিশীল ও দায়িত্বশীল হয়ে উঠি, যেটি একটি সুস্থ ও স্বাস্থ্যকর সমাজ নির্মাণের পূর্বশর্ত। তিনি আরো বলেন, তরুনদেরকে আমরা যত খেলাধুলায় উদ্বুদ্ধ করতে পারবো, সমাজ থেকে মাদক আর অনাচার ততো কমে আসবে।

মেয়র বলেন, খেলাধুলা ও শরীর চর্চার উপকারিতা নাগরিকদের জন্য নিশ্চিত করতে কাজ করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। আমরা এখন পর্যন্ত ২৪ টি খেলার মাঠে সকল বয়সীদের ব্যবহার উপযোগী করে গড়ে তোলার কাজ হাতে নিয়েছি, ইতোমধ্যে বেশ কয়েকটি মাঠ এলাকবাসীর ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে।

তিনি ফুটবলের সোনালী অতীতের কথা স্মরণ করে ফুটবলকে আবারও জনপ্রিয় করার জন্য সকলকে কাজ করার আহ্বান জানান।এসময়ে উত্তরা ফ্রেন্ডস ক্লাবের নেতৃবৃন্দসহ দুইশতাধিক দর্শক ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।