ঢাকা মঙ্গলবার, ১৯শে নভেম্বর ২০১৯, ৬ই অগ্রহায়ণ ১৪২৬


জেতার মতো টার্গেট পেল বাংলাদেশ


৩ নভেম্বর ২০১৯ ২১:১৫

আপডেট:
১৯ নভেম্বর ২০১৯ ১১:৫২

বাংলাদেশের বোলারদের সামনে ধুঁকছিল ভারত। ডুবতে থাকা জাহাজকে ৬ষ্ঠ উইকেট জুটিতে সম্মানজনক স্কোরে ভারতীয় দলকে পৌঁছে দেয়ার চেষ্টা করছিলেন পান্থ ও ক্রুনাল পান্ডিয়া। তবে সেই চেষ্টা সফল হয় নি। ২০ ওভার শেষে ১৪৮  রানে আটকে পড়ে ভারত। আল-আমিনের শেষ ওভারে এলোপাথাড়ি ব্যাট চালিয়ে ওয়াশিংটন সুন্দর মাত্র ৫ বলে করেন ১৪ রান। বাংলাদেশের পক্ষে শফিউল ও আমিনুল দুইটি করে উইকেট নেন। ভারতের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন শিখর ধাওয়ান।

শফিউল ও আল-আমিনের ভালো শুরুর পর দুই উইকেট নিয়ে বোলিংয়ে চাপ ধরে রাখেন লেগস্পিনার আমিনুল। এদের যোগ্য সংগত করেন সৌম্য, আফিফ ও মোসাদ্দেক। ১৪ ওভার শেষে ভারত আটকে ছিল তিন উইকেটে ৮৫ রানে। ১৫তম ওভারে আক্রমণে আসেন স্বয়ং অধিনায়ক মাহমুদুল্লাহ এবং তিনি রান আউটের শিকার বানান ক্রমেই বিপজ্জনক হয়ে ওঠা শিখত ধাওয়ানকে। পরের ওভারে আফিফ তুলে নেন অভিষিক্ত শিবম দুবে’কে, চাপ বাড়ে ভারতের।


এর আগে, তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে প্রথম ওভার করতে এসেছিলেন শফিউল ইসলাম। প্রথম বলেই ফাইন লেগ দিয়ে বল সীমানা ছাড়া করেন রোহিত শর্মা। শফিউলের প্রথম ওভার থেকে বের হয় ১০ রান। কিন্তু শেষ বলে এলবিডব্লিউ হওয়ায় রিভিউ নেন রোহিত, থার্ড আম্পায়ার ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত বহাল রাখেন।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, লিটন দাস, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন।

ভারতীয় একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ার, ঋষভ পান্থ, শিবম দুবে, ক্রুণাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার, যুজভেন্দ্র চাহাল ও খলিল আহমেদ।