ঢাকা শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


বড় সংগ্রহ টাইগারদের শ্রীলঙ্কা বিপক্ষে


১৩ অক্টোবর ২০১৯ ০৩:২২

নতুন সময়

সিরিজ নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কা বিপক্ষে দারুন ব্যাটিং করেছে বাংলাদেশ ‘এ’ দল কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে। টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে ৩২২ রানের বিশাল সংগ্রহ করে টাইগাররা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার নাইম শেখ ও সাইফ হাসান বাংলাদেশের উড়ন্ত সূচনা এনে দেয়। শুরু থেকেই দারুণ খেলা নাঈম শেখ আউট হন দলীয় ১২০ রানে। ফিল্ডিংয়ে বাধা দেয়ার অভিযোগে আউট হয় নাঈম। এই ব্যাটসম্যান আউট হওয়ার আগে করে ৭৬ বলে ৬৬ রান।

নাঈম শেখ প্যাভিলিয়নে ফিরে গেলে দলের হাল ধরেন সাইফ হাসান পাশাপাশি লিস্ট এ ক্যারিয়ারের তুলে নেন ষষ্ঠ সেঞ্চুরি। লঙ্কান বোলারদের ওপর আধিপত্য বিস্তার করে ১১০ বলে ১১৭ রান করেন আউট হয় তিনি।

এ দুইজন ব্যতীত আর কেউই পঞ্চাশ পেরোতে পারেননি। ফলে আশানুরূপ সংগ্রহ পায়নি বাংলাদেশ। সাইফ আউট হওয়ার আগে ৪১ ওভারেই ২৫৫ রান করে ফেলেছিল এ দল। কিন্তু এরপর শেষের ৯ ওভারে আসে মাত্র ৬৭ রান। ফলে ৩২২ রানের বেশি হয়নি দলের সংগ্রহ।

তাই লঙ্কার ‘এ’ দলকে জিততে হলে করতে হবে ৩২৩ রান। এই ম্যাচে রান পেয়েছেন বাংলাদেশী দুই ওপেনার। সেঞ্চুরি করেছেন সাইফ হাসান, হাফসেঞ্চুরি এসেছে নাঈম শেখের ব্যাট থেকেও।

নতুনসময়/এসএম