ঢাকা বৃহঃস্পতিবার, ১৭ই অক্টোবর ২০১৯, ৩রা কার্তিক ১৪২৬


হ্যাটট্রিকে হাসনাইনের বিশ্ব রেকর্ড


৬ অক্টোবর ২০১৯ ১১:১৯

আপডেট:
৬ অক্টোবর ২০১৯ ১৩:২৮

 মোহাম্মদ হাসনাইন

দীর্ঘ ১০ বছর পর নিজেদের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে পাকিস্তান। এবার শুরু টি-২০ লড়াই। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ এক কীর্তি গড়েছেন পাকিস্তানের স্পিড স্টার মোহাম্মদ হাসনাইন। টি-টোয়েন্টি ক্রিকেট সবচেয়ে কমবয়সী ক্রিকেটার হয়ে হ্যাটট্রিকের রেকর্ড খাতায় নাম লিখালেন এই পেসার।

নিজের তৃতীয় ও ইনিংসের ১৬তম ওভারের শেষ বলে ভানুকা রাজাপাকসা এলবিডব্লিউর ফাঁদে ফেলে প্রথম উইকেট তুলে নেন তিনি। ফের নিজের চতুর্থ ওভার করতে এসে প্রথম দুই বলে পর পর দাসুন শানাকা ও সেহান জয়সুরিয়ার উইকেট তুলে নিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে কমবয়সী ক্রিকেটার হয়ে হ্যাটট্রিক করেন ১৯ বছর বয়সী মোহাম্মদ হাসনাইন। মহিলা এবং পুরুষ দুই ফরম্যাটে মিলিয়েও হাসনাইন হ্যাটট্রিকের কনিষ্ঠ ক্রিকেটার।

এদিকে হাসনাইনের রেকর্ড করা হ্যাটট্রিক স্বত্বেও সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৬৪ রানে হেরে গেছে পাকিস্তান। শ্রীলঙ্কার দেয়া ১৬৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১০১ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন ইফতেখার আহমেদ। অধিনায়ক সরফরাজ করেন ২৪ রান। এছাড়া বাবর আজম করেন ১৩ রান। আর কেউই দুই অঙ্ক পার হতে পারেনি।

এদিন লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান করে সফরকারীরা। এই রান তাড়া করতে নেমেই শুরুতেই বিপদে পড়ে পাকিস্তান। দলীয় ২২ রানে ৩ উইকেট হারায় স্বাগতিকরা।

চতুর্থ উইকেটে ৪৬ রানের জুটি গড়েন ইফতেখার ও অধিনায়ক সরফরাজ। এরা দুজন ফিরে গেলে নিয়মিত বিরতিতে উইকেট হারায় পাকিস্তান। যার ফলে ১০১ রানে অলআউট হয় পাকিস্তান। ৬৪ রানে ম্যাচ জিতে ১-০ তে এগিয়ে গেল সফরকারীরা।

নতুন সময়/এনকে