ঢাকা বৃহঃস্পতিবার, ১৭ই অক্টোবর ২০১৯, ৩রা কার্তিক ১৪২৬


ক্যারিয়ারসেরা র‌্যাংকিংয়ে আমির


৪ অক্টোবর ২০১৯ ১১:১৫

আপডেট:
৪ অক্টোবর ২০১৯ ১৬:১৩

ফাইল ছবি

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছে পাকিস্তান। আর এ সিরিজে দুর্দান্ত বোলিং করেছেন মোহাম্মদ আমির। যার ফলশ্রুতিতে আইসিসির ওয়ানডে বোলিং র‌্যাংকিংয়ে ক্যারিয়ারের সেরা অবস্থানে এখন এই বাঁহাতি পেসার।

বৃহস্পতিবার ওয়ানডের নতুন র‌্যাংকিং প্রকাশ করেছে আইসিসি। যেখানে ওয়ানডে ফরম্যাটের বোলিং র‌্যাংকিংয়ের সপ্তম স্থানে উঠে এসেছেন আমির। ৫০ ওভারের ক্রিকেটে এটাই তার সর্বোচ্চ র‌্যাংকিং, আগের সেরা ছিল দশম স্থান। গত জুনের প্রাপ্তিকে ছাড়িয়ে গেছেন এই পেসার শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠের সিরিজ জয়ের পর। ছয় ধাপ এগিয়ে সপ্তম স্থানে উঠে এসেছেন আমির।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ পাকিস্তান জিতেছে ২-০ ব্যবধানে। প্রথম ওয়ানডে বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল। এই সিরিজে আমিরের শিকার ৪ উইকেট, যার মধ্যে শেষ ম্যাচে ৫০ রান খরচায় আছে ৩ উইকেট।

বোলিং গড় ছিল ১৭.৭৫। ইকোনমি রেট তো ঈর্ষণীয়, ৪.১৭। এমন পারফরম্যান্সের সুবাদে আমিরের রেটিং পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬৬৩। তার সমান রেটিং পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছেন অজি ফাস্ট বোলার মিচেল স্টার্ক।

৭৯৭ পয়েন্ট নিয়ে আগের মতোই ওয়ানডে বোলার র‌্যাংকিংয়ের শীর্ষে আছেন ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ। দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা।

নতুন সময়/এনকে