ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


জিম্বাবুয়েকে ভয়ঙ্কর টার্গেট দিল বাংলাদেশ


১২ সেপ্টেম্বর ২০১৯ ০০:০১

প্রতীকি  ছবি

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে প্রথমে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার খেলে ১৪২ রানের চ্যালেঞ্জিং স্কোর করে বিসিবি একাদশ। জিম্বাবুয়েকে জিততে হলে করতে হবে ১৪৩ রান।

এর আগে নারায়নগঞ্জের খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় দুপুর ১২: ১৫ মিনিটে। টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা দারুন করেন বিসিবি একাদশের দুই ওপেনার সাইফ হাসান ও মোহাম্মদ নাঈম। তবে দলীয় ২৬ রানে দুর্দান্ত খেলা সাইফ হাসান এলবিডব্লিউ-এর ফাঁদে পড়ে প্যাভিলিয়নে ফিরে যান। এই হার্ডহিটার ব্যাটসম্যান আউট হওয়ার আগে করেন ১ ছক্কা ও ১ চারে মোট ২১ রান।

তখন নাঈম শেখকে সঙ্গ দিতে মাঠে নামেন আরেক হার্ড হিটার ব্যাটসম্যান সাব্বির রহমান রুম্মন। তবে ছাক্কা হাকাতে গিয়ে দলীয় ৫৩ রান ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যায় নাঈম। এরপর ব্যাটসম্যান হিসাবে মাঠে নামেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিকর রহিম।

মুশফিক ও সাব্বির জিম্বাবুয়ে বোলারদের উপর এক প্রকার তান্ডব চালায় কিন্তু ইনিংস বড় করতে ব্যর্থ ছিলেন এই দুই ব্যাটসম্যান। দলীয় ১০৬ রানে ৩০ রান করে আউট হয় সাব্বির আর ২৬ বলে ২৬ রান করে আউট হয় মুশফিক। শেষের দিকে আর কেউই উইকেটে দাঁড়াতে পারেনি।

সংক্ষিপ্ত স্কোর
বিসিবি একাদশ: ১৪২/ ৭ ( ২০ ওভার)
টার্গেট: ১৪২

বিসিবি একাদশ: সাইফ হাসান (অধিনায়ক), নাঈম শেখ, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী রাব্বি, সাব্বির হোসেন, জাকির আলী অনিক, মোহাম্মদ সাইফ উদ্দিন, আমিনুল ইসলাম, মোহাম্মদ সুমন খান, ইয়াসিন আরাফাত মিশু, সফিকুল ইসলাম।