ঢাকা বুধবার, ১৩ই নভেম্বর ২০১৯, ২৯শে কার্তিক ১৪২৬


বিশ্বকাপ লড়াইয়ে বাংলাদেশের মন্ত্রী-এমপিরা


১০ জুলাই ২০১৯ ২০:৩৪

আপডেট:
১০ জুলাই ২০১৯ ২০:৩৪

ইংল্যান্ড বিশ্বকাপের আমেজ প্রায় শেষের দিকে কিন্তু চলমান বিশ্বকাপে বাংলাদেশের স্বপ্ন ছিলো সেমিফাইনাল খেলা কিন্তু খুব কাছে গিয়েও কিছু ভুলের জন্য সেই স্বপ্ন টাইগারদের পূরণ হয়নি। বিশ্বকাপ থেকে বাংলাদেশ দল দেশে ফিরছে ইতোমধ্যে। তবে ইংল্যান্ড বিশ্বকাপ বাংলাদেশের জন্য শেষ হলেও আবার বিশ্বকাপে মাঠে নামছে বাংলাদেশ। এই বিশ্বকাপের নাম আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপ। যেখানে আটটি দেশ অংশ নিচ্ছে। আর এখানে খেলবে প্রত্যেকটি দেশের সংসদ সদস্যরা। এই বিশ্বকাপ শুরু হচ্ছে বুধবার (১০ জুলাই) থেকে।

বুধবার (১০ জুলাই) উদ্বোধনী দিনে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। এই ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় দুপর ২টায়। মজার বিষয় হলেও সত্য সংসদ হওয়া সত্বতেও এই ম্যাচে সুযোগ পায়নি টাইগার কাপ্তান মাশরাফি বিন মর্তুজা। তবে এই ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিবে জাতীয় দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান।

এই বিশ্বকাপে বাংলাদেশ খেলছে ‘বি’ গ্রুপে। বাংলাদেশ যে গ্রুপে খেলছে সেই গ্রুপে অন্য দলগুলো হল পাকিস্তান, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। আন্তঃসংসদীয় বিশ্বকাপকে কেন্দ্র করে গত মঙ্গলবার (৯ জুলাই) ৬ ওভারের প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ। তবে আন্তঃসংসদীয় বিশ্বকাপের প্রত্যেকটি ম্যাচ হবে ১৫ ওভারের। আর ফাইনাল হবে ২০ ওভারের।

আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ দল: শাহরিয়ার আলম এমপি (পররাষ্ট্র প্রতিমন্ত্রী), জাহিদ আহসান রাসেল এমপি (ক্রীড়া ও যুব প্রতিমন্ত্রী), নাজমুল হাসান এমপি (বিসিবি সভাপতি), আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি (চেয়ারম্যান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়), নাঈমুর রহমান (মানিকগঞ্জ-১), নাহিম রাজ্জাক এমপি (শরীয়তপুর-৩), জুয়েল আরেঙ এমপি (ময়মনসিংহ-১), আনোয়ারুল আজিম এমপি (ঝিনাইদহ-৪), জুনায়েদ আহমেদ পলক এমপি (তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী), শেখ তন্ময় এমপি (বাগেরহাট-২), ছোট মনির এমপি (টাঙাইল-২), আনোয়ারুল আবেদিন খান এমপি (ময়মনসিংহ-৯), নুরুন্নবী চৌধুরী এমপি (ভোলা-৩), মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি (ফরিদপুর-৪), আহসান আদেলুর রহমান এমপি (নীলফামারী-৪), সানোয়ার হোসেন এমপি (টাঙ্গাইল-৫), শফিকুল ইসলাম শিমুল এমপি (নাটোর-২), ফাহিম গুলান্দাজ বাবেল এমপি (ময়মনসিংহ-১০), আয়েন উদ্দিন এমপি (রাজশাহী-৩) এবং ব্যারিস্টার শামিম হায়দার পাটোয়ারি এমপি (গাইবান্ধা-১)।