ঢাকা মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


রুবেল বাদ, একাদশে মাহমুদউল্লাহ-মিরাজ


৬ জুলাই ২০১৯ ০১:৪০

ভারতের বিপক্ষে হেরে সেমিফাইনালের স্বপ্ন ভেঙে চুরমার বাংলাদেশের। আজ পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি নিয়মরক্ষার মনে করা হলেও দুদলই জিততে মরিয়া। পাকিস্তান সেমিফাইনালে খেলার ক্ষীণ সম্ভাবনা কাজে লাগাতে জিততে মরিয়া। আর বিশ্বকাপে মাশরাফির শেষ ম্যাচে তাকে জয় উপহার দিতে তেতে রয়েছে টাইগার শিবির।

লর্ডসে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। বড় স্কোর গড়ার তাগিদ থেকেই এমন সিদ্ধান্ত নিয়েছে সরফরাজ। বাংলাদেশও যোগ্য জবাব দিতে প্রস্তুত।

বাংলাদেশ একাদশে আজ দুটি পরিবর্তন এসেছে। বাদ পড়েছেন ভারতের বিপক্ষে দারুণ বল করা রুবেল হোসেন। তার বদলে দলে ঢুকেছেন স্পিনার মেহেদী হাসান মিরাজ।

স্বস্তির খবর হচ্ছে একাদশে ফিরছেন মাহমুদউল্লাহ। কাফ মাসলের চোট যদিও শতভাগ কাটিয়ে উঠতে পারেননি এই অভিজ্ঞ ব্যাটসম্যান। তবে ম্যাচ চালিয়ে যাওয়ার মতো অবস্থায় এসেছেন ভারতের বিপক্ষে ম্যাচ খেলতে না পারা এই মিডলঅর্ডার।

অধিনায়ক মাশরাফির খেলা নিয়ে সংশয় থাকলেও শেষ পর্যন্ত তিনি মাঠে নামছেন। অন্যদিকে চোটাক্রান্ত ইনফর্মার ব্যাটসম্যান মুশফিকুর রহিমও আছেন স্কোয়াডে।

তামিমের সঙ্গে আজও ওপেনিং করবেন যথারীতি সৌম্য। এই মারকুটে ব্যাটসম্যান যদিও ধারাবাহিক ফর্মে নেই তথাপি তার ওপর আজও আস্থা রেখেছে টিম ম্যানেজমেন্ট।

যথারীতি তিনে খেলবেন সাকিব আল হাসান। চারে খেলবেন মুশফিক। পাঁচে খেলবেন লিটন দাস। মাহমুদউল্লাহ খেলবেন ছয়ে। আর সাতে খেলবেন মোসাদ্দেক।

আটে ব্যাট করবেন গত ম্যাচে অসাধারণ ব্যাট করা অলরাউন্ডার সাইফউদ্দিন।

বাংলাদেশএকাদশ

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

নতুনসময়/এমএন