ঢাকা শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


বিশ্বকাপের মহানায়ক সাকিব


৩ জুলাই ২০১৯ ২২:২৫

ভারতের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায়ঘণ্টা বেজে গেছে বাংলাদেশের। তবে ভারতের বিপক্ষেও ব্যাটে আর বলে দুর্দান্ত সাকিব আল হাসান। দল হারায় বার্মিংহামের এজবাস্টন থেকে মন খারাপ করে হোটেল ফিরেছেন সাকিব। কিন্তু বিশ্বকাপের এই আসরে অসাধারণ পারফরম্যান্সের জন্য যুগ যুগ তাকে মনে রাখবে ক্রিকেট বিশ্ব! 

সাত ম্যাচে এখন পর্যন্ত সাকিবের মোট ৫৪২ রান এবং উইকেট ১১টি। মঙ্গলবার একটি বিরল রেকর্ডের মালিক হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। বিশ্বকাপের এক আসরে ব্যাট হাতে ৫০০ রান এবং বল হাতে ১০ উইকেট। এমন রেকর্ড এর আগে কেউ করতে পারেনি।

২০০৭ সালে নিউজিল্যান্ডর অলরাউন্ডার স্কট স্টাইরিশ ১০টির বেশি উইকেট নিলেও ব্যাট হাতে করেছিলেন ৪৯৯ রান। এক রানের জন্য তার আক্ষেপ ছিল। কিন্তু সাকিব ২৪ রান করার পরই রেকর্ডবুকে নাম লেখান। ভারতের বিপক্ষে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব খেলেছেন ৬৬ রানের ইনিংস। রান বন্যার দিনেও ৪১ রানে নিয়েছেন ১ উইকেট।  

সেমিফাইনালে খেলার আশা শেষ হলে গেলেও সামনে আরও একটি ম্যাচ খেলার সুযোগ আছে বাংলাদেশের সামনে। পাকিস্তানের বিরুদ্ধে শেষ ম্যাচেও হয়তো দেখা যাবে অগ্নিমূর্তি সাকিবকে। দলীয় প্রত্যাশা না থাকলেও ভক্তরা তাকিয়ে থাকবেন বিশ্বসেরা অলরাউন্ডারের ব্যক্তিগত সাফল্যের দিকেই।