ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

বিদেশী বিজ্ঞাপন প্রচার বন্ধে কাজ করছি : হাছান মাহমুদ


১০ মে ২০১৯ ০৬:৪৫

নতুনসময় ছবি

যেকোনো ধরনের বিদেশী বিজ্ঞাপন প্রচার বন্ধের জন্য কাজ করছি, তা খুব দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়ন হবে বলে জানান তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (৯ মে) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরাম ঢাকা আয়োজিত এক ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,যেকোনো ধরনের বিদেশি বিজ্ঞাপন প্রচার বন্ধ করার জন্য কাজ করছি। এছাড়াও আরও বিভিন্ন কিছু পদক্ষেপ হাতে নিয়েছি। বর্তমানে টেলিভিশনের সংখ্যা ৩৩ টি আর অন্যদিকে অনলাইন মিডিয়া প্রায় হাজারের উপরে। গণমাধ্যমেরে এই বিকাশের সাথে সাথে সরকার ও সরকারের বিভিন্ন সংগঠন, জাতীয় প্রেসক্লাব ও সাংবাদিকদের সংগঠনকে একসাথে কাজ করতে হবে।

এছাড়াও তিনি বলেন, সাংবাদিকদের চাকরির নিরাপত্তার জন্য প্রথম দিন থেকেই কাজ করছি। চেষ্টার কমতি আমার মধ্যে নেই।

ইফতার মাহফিলে যোগদান করে সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, পৃথিবীতে মানুষ আল্লাহর ইচ্ছায় জন্মগ্রহণ করেছে। আর জ্ঞান মানুষকেই দান করেছেন। আমরা যারা সাবলম্বী আছি, তারা যদি অসচ্ছল মানুষদের পাশে দাঁড়ায় তবে সেটাই হবে মানুষের মত কাজ। আয়োজক সংগঠনের সভাপতি মাহমুদুর রহমান খোকন মাহফিলে সাংবাদিকদের নবম ওয়েজবোর্ড বাস্তবায়নের দাবির কথাও তুলে ধরেন।

রাজধানীতে কর্মরত ১১ জেলার সাংবাদিকদের সমন্বয়ে গঠিত চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরাম ঢাকা-সিডিজেএফডির ইফতার মাহফিলে সংগঠনের সাধারণ সম্পাদক শাহিনুর রহমান চৌধুরী, প্রধানমন্ত্রী বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, প্রেস কাউন্সিলের বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ, পিআইবির মহাপরিচালক সাংবাদিক জাফর ওয়াজেদ, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ওমর ফারুক, ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক কদ্দুস আফ্রাদ প্রমুখ উপস্থিত ছিলেন।’

নতুনসময়/আল-এম,