ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

প্রধানমন্ত্রীর কাছে অনন্ত জলিলের অনুরোধ


২৩ ফেব্রুয়ারি ২০১৯ ০৩:৫৩

অভিনেতা অনন্ত জলিল

রাজধানী পুরাতন ঢাকার চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় স্বজন হারিয়ে স্তব্ধ হয়েছেন অনেকেই। কান্নায় ভারী হয়েছে সে এলাকার আকাশ-বাতাস। কেউবা প্রিয়জনেকে পেয়েছেন আর কেউ এখনও খুঁজে যাচ্ছেন।

দেশের সাধারণ মানুষের পাশাপাশি বিনোদন জগতের তারকারাও দুঃখ প্রকাশ করেছেন এ ঘটনায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যথাভরা সেই মনের কথা ব্যক্ত করছেন তারা। অভিনেতা অনন্ত জলিল তার ভেরিফায়েড ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়েছেন। লেখনির মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে তিনি জানিয়েছেন বিশেষ অনুরোধ।

তিনি লেখেন, ‘বন্ধুগণ, আসসালামুআলাইকুম। আজ আমার মতো আপনারাও হয়তো শোকাহত। ভাষা শহীদের হারানোর দিনে দুটি শোকে আজ আমি অশ্রুসিক্ত। গতকাল রাতে চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে অসংখ্য প্রাণ আমাদের কাছ থেকে বিদায় নিয়েছে।
পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে যারা মারা গিয়েছে তাদের জন্য আমি মনের অন্তস্থল থেকে শোক প্রকাশ করছি, এবং আল্লাহর নিকট প্রার্থনা করছি আল্লাহ্ যেন সকলকে জান্নাতুল ফেরদাউস দান করেন।

একই কারণে এর পূর্বে নিমতলীতেও অসংখ্য প্রাণ দিতে হয়েছিল, আজও সেই একই কারণে আমরা তার চেয়ে ভয়াবহ পরিস্থিতিতে সম্মুখীন হলাম। আবাসিক স্থানে বিপদজনক কেমিক্যালের গোডাউন আমাদের অংসখ্য প্রাণ কেড়ে নিচ্ছে। তবুও আমরা এতটুকুও সতর্ক হচ্ছি না।

তাই আমি সাধারণ জনগণ ও মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে বিনীত অনুরোধ জানাচ্ছি তিনি যেন ঢাকাবাসীদের নিরাপত্তার জন্য এ সমস্ত বিপদজনক পদার্থ, বস্তুর গোডাউন ও দোকান নিরাপদ স্থানে স্থানান্তর করার সকল পদক্ষেপ গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অতি দ্রুত নির্দেশ প্রদান করেন।

পুরান ঢাকার আর একটি নিষ্পাপ প্রাণ যেন কোনো দুর্ঘটনায় মারা না যায়, এই কামনা করছি। খোদা হাফেজ। – অনন্ত জলিল।’