ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

কোথায় স্বামীর লাশ, কোথায় ছেলে?


১৬ জুলাই ২০১৯ ০২:৫২

দেশে এসেও বাধার শিকার আমি। কোথায় স্বামীর লাশ, কোথায় ছেলে? আমার সাথে এরিককে কথাও বলতে দিচ্ছে না- এমনটাই অভিযোগ করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিক।

আজ সোমবার (১৫ জুলাই) দুপুরের দিকে এরশাদের সাবেক স্ত্রী বিদিশা তার ফেসবুক পেজে একটি আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন। সেই লিখায় ফুটে উঠেছে স্বামীর প্রতি বিদিশার ভালবাসা এবং সন্তান এরিককে কাছে না পাওয়ার আক্ষেপের কথাগুলো।

পাঠকদের জন্য বিদিশার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

ফেসবুকে বিদিশা লিখেছেন, বাবার মৃত্যুতে আমার ছেলে এরিক-এর কান্নায় দেশবাসীও কেঁদেছে। আমি পাগলের মতো ছুটে চলে এসেছি দেশে। কিন্তু দেশে এসেও বাধার শিকার আমি। কোথায় স্বামীর লাশ কোথায় ছেলে? আমার সাথে এরিককে কথাও বলতে দিচ্ছে না। দেখা করা তো দুরের কথা।

তিনি আরও লিখেছেন, এমনিতেই আমার ছেলে প্রতিবন্ধী। এই সময় যেখানে মাকে বেশি প্রয়োজন তখন আমার ছেলেকে নিয়েও রাজনীতি। শেষ পর্যন্ত মা হিসেবে ছেলের জন্য যদি জীবন দিতে হয় আমি তাই করবো।

প্রসঙ্গত, রবিবার (১৪ জুলাই) সকাল ৭টা ৪৫ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাংলাদেশের সাবেক সেনাপ্রধান, সাবেক রাষ্ট্রপতি, জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। এর আগে গত ২২ জুন থেকে সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন এরশাদ। তিনি হিমোগ্লোবিন-স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতায় ভুগছিলেন। গত ২৬ জুন থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) লাইফসাপোর্ট ছিলেন এরশাদ।


নতুনসময়/এমএন