ঢাকা মঙ্গলবার, ২৩শে জুলাই ২০১৯, ৯ই শ্রাবণ ১৪২৬

নিউজিল্যান্ডের এতো সাপোর্টারের কারণ


১১ জুলাই ২০১৯ ১১:০৮

আপডেট:
১১ জুলাই ২০১৯ ১২:০০

ছবি সংগৃহিত

দুর্দান্ত এক সেমিফাইনাল ম্যাচ দেখল ক্রিকেট বিশ্ব। যার পরতে পরতে ছিল উত্তেজনার ছড়াছড়ি। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে জমজমাট এই ম্যাচে ভারতকে ১৮ রানে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের ফাইনালে গেল নিউজিল্যান্ড।

এদিন বোলিং সহায়ক উইকেটে ২৩৯ রান সংগ্রহ করে কিউইরা। জবাবে ব্যাট করতে নেমে কিউই বোলারদের কাছে আত্মসমর্পণ করতে বাধ্য হয় ভারতের টপ ও মিডল অর্ডার। জাদেজা ও ধোনি ছাড়া কোনো ব্যাটসম্যানই এদিন সুবিধা করতে পারেন নি।

৪৯ ওভারে ধোনি রানআউট হয়ে গেলে ম্যাচ থেকে ছিটকে পড়ে ভারত। এরপর আর কোনো ব্যাটসম্যানই ভারতীয়দের স্বপ্ন দেখাতে পারেন নি। কোহলির কণ্ঠেও একই সুর। ম্যাচের পর তিনি বলেন, ৪৫ মিনিটের বাজে খেলা টুর্ণামেন্ট থেকে ছিটকে দিয়েছে আমাদের।

এদিকে অন্য সব কিছুতে পরস্পরের সহযোগী ও শুভাকাঙ্ক্ষী হলেও দুই দেশের ক্রিকেট সমর্থকদের মধ্যে সম্পর্কে চিড় ধরেছে, এটা এখন দৃশ্যমান। বাংলাদেশের হারে ভারতের সমর্থকরা যেভাবে খুশি হয় তেমনি ভারতের হারেও অনেকটাই খুশি হয় বাংলাদেশি সমর্থকরা।

বিষয়টির শুরুটা ভারতীয় সমর্থকদের কারণেই হয়েছিল। বিভিন্ন সময় তারা বাংলাদেশের ক্রিকেট নিয়ে ব্যঙ্গাত্মক বিজ্ঞাপন ও নানা প্রচারণা চালায়। এরপরই বিষয়টি স্নায়ুযুদ্ধের দিকে গড়ায়।

যে কারণে আজ ভারতের হারে ফেসবুকে বিরাট কোহলিদের নিয়েও ট্রলে মেতেছে বাংলাদেশি সমর্থকরা। হাস্যরসে ভরপুর স্ট্যাটাস, মিমে ভরে গেছে অনেকের ফেসবুক টাইমলাইন।