ঢাকা বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

পুরনো ও অভিজ্ঞদের নিয়ে শক্তিশালী প্যানেল ঘোষণা করলো ‘টিম ইউনাইটেড’


৩১ মে ২০১৯ ০১:২৩

দেশে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবি’র কার্যকরী কমিটির আগামী মেয়াদের (২০১৯-২০ থেকে ২০২০-২১) নির্বাচন অনুষ্ঠিত হবে চলতি বছরের ৬ জুলাই। এরইমধ্যে আম্বার আইটির প্রধান নির্বাহী আমিনুল হাকিমের নেতৃত্বে প্যানেল ঘোষণা করা হয়েছে। ‘টিম ইউনাইটেড’ নামের এই প্যানেলে রয়েছেন বর্তমান কমিটির ছয়জন। পুরনোদের মধ্যে প্যানেলে রয়েছেন বর্তমান সভাপতি আমিনুল হাকিম, সাধারণ সম্পাদক ইমদাদুল হক-সহ রাশেদ আমিন বিদ্যুৎ, কামাল হোসেন, মইন উদ্দিন আহমেদ ও খন্দকার মুহাম্মদ আরিফ। নতুন ৩ জন হলেন নেক্সট অনলাইনের ব্যবস্থাপনা পরিচালক জুনাইদ আহমেদ,চট্টগ্রামের সিটিজি টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক জাহিন আনোয়ার ও ঢাকার কেএস নেওয়ার্কের প্রধান নাজমুল হক ভুঁইয়া।

জানা গেছে, জেনারেল মেম্বার ক্যাটাগরি থেকে প্যানেলে এবার দাঁড়িয়েছেন ৯ জন। আগে ছিল ৭ জন। আইএসপিএবরি গঠনতন্ত্র সংশোধন ২ জন বাড়ানো হয়েছে। অ্যাসোসিয়েট মেম্বার ক্যাটাগরিতে ৪ জন প্রার্থী দেওয়ার সুযোগ থাকলেও টিম ইউনাইটেড এই ক্যাটাগরিতে প্যানেল থেকে কোনও প্রার্থী দিচ্ছে না।

সংশ্লিষ্টরা বলছেন, পুরনোদের মধ্যে অভিজ্ঞদের নিয়ে টিম ইউনাইটেড প্যানেল তৈরি করা হয়েছে। নির্বাচিত কমিটির মেয়াদ হবে ২ বছর।

এই প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন বর্তমান সভাপতি আমিনুল হাকিম। তিনি বলেন, ‘আমরা আবার নির্বাচিত হলে ২ বছরের মধ্যে আইএসপি শিল্পকে আইটি এনাবল সার্ভিসে রূপান্তর করা হবে।’ তিনি জানান, দেশে আইএসপি লাইসেন্সের সংখ্যা বেড়ে গেছে। এনটিটিএন অপারেটরগুলোর একচেটিয়া ব্যবসা থেকে আইএসপি অপারেটরগুলোকে রক্ষার চেষ্টা করতে আমরা বদ্ধ পরিকর। টিম ইউনাইটেড প্যানেল নির্বাচিত হলে আইএসপিএবির সদস্যদের স্বার্থ রক্ষা করা হবে। ব্যবসা যাতে পেশীশক্তির কব্জায় চলে না যায় সে চেষ্টা অব্যাহত থাকবে। আর যা চলে গেছে তা সুস্থ ও মূল ধারায় ফিরিয়ে আনা হবে।

আমিনুল হাকিম বলেন, ‘বর্তমান কমিটির সদস্যদের আইএসপি খাতের উন্নয়নে ব্যাপক অবদান রয়েছে। এর মধ্যে অন্যতম হলো এই খাতের ভ্যাট ১৫ থেকে কমিয়ে ৫ শতাংশ করা।

নতুনসময়/এনএইচ