ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

মেডিটেক্স বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো শুরু ২ মে


২৫ এপ্রিল ২০১৯ ০৪:৩৩

১২তম মেডিটেক্স বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো, চতুর্থ ইন্টারন্যাশনাল হেলথ ট্যুরিজম অ্যান্ড সার্ভিসেস এবং পঞ্চম বাংলাদেশ ক্লিনিক্যাল ল্যাব এক্সপো-২০১৯ শুরু হবে ২ মে।

আন্তর্জাতিক আয়োজক সংস্থা কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস লি. সেমস গ্লোবাল এ অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে। ২-৪ মে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তিন দিনব্যাপী এ আন্তর্জাতিক প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

বুধবার (২৪ এপ্রিল) রাজধানীর ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) কার্যালয়ে এ উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এসব প্রদর্শনীতে স্বাগতিক বাংলাদেশসহ ভারত, থাইল্যান্ড, চীন, কোরিয়া, যুক্তরাষ্ট্র, ফ্রান্স, অস্ট্রেলিয়া, সুইডনে, জার্মানি, ডেনমার্ক, যুক্তরাজ্য, তাইওয়ান, তুরস্ক, প্রভৃতি দেশের প্রায় ১২০ প্রতিষ্ঠান ও ২৮০টি স্টল অংশ নেবে।

স্বাস্থ্য খাতের বৃহৎ এ প্রদর্শনীতে থাকবে মেডিকেল, সার্জিক্যাল, হেলথ কেয়ার, ক্লিনিক্যাল ল্যাব ইকুইপমেন্ট, ডেন্টাল ও ডায়াগনস্টিক সরঞ্জাম এবং ফার্মাসিউটিক্যাল ইকুইপমেন্টের বিশাল সমাহার। প্রদর্শনী দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠান ও দর্শক, বিনিয়োগকারীদের জন্য ওয়ান স্টপ প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে। স্বাস্থ্যসেবা প্রদানকারীর বিভিন্ন প্রতিষ্ঠান তাদের পরিসেবা এবং সর্বশেষ উন্নয়নগুলো প্রদর্শন করবে।

এছাড়া হেলথ ট্যুরিজম ও সার্ভিস উপকরণের জন্য থাকছে বিশেষ আয়োজন। প্রদর্শনীতে দর্শনার্থী, সংশ্লিষ্ট ব্যবসায়ী ও প্রতিষ্ঠানের জন্য প্রতিদিন ফার্টিলিটি, থাইরয়েড রোগসহ অন্য রোগ-সংক্রান্ত বিষয়ে অভিজ্ঞ চিকিৎসক দ্বারা সেমিনারের আয়োজন করা হবে।

এ বছরের মেডিটেক্স বাংলাদেশ প্রদর্শনীর সিলভার স্পন্সর- চেন্নাই ফার্টিলিটি সেন্টার, ব্রডকাস্ট পার্টনার- ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন, মিডিয়া পার্টনার- দ্য ডেইলি স্টার, দৈনিক সমকাল, রেডিও পার্টনার- রেডিও টুডে ৮৯.৬ এফএম, ম্যাগাজিন পার্টনার- ফিনটেক ও আইস বিজনেস টাইমস, মিডিয়া মনিটরিং পার্টনার- রায়ান্স আর্কাইভ লিমিটেড। হসপিটালিটি পার্টনার- অ্যাট আর্থ বিডি, ক্রিয়েটিভ পার্টনার- মার্কেট এজ এবং আইটি পার্টনার- আমার টেক। প্রদর্শনী প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত।