ঢাকা মঙ্গলবার, ২৩শে জুলাই ২০১৯, ৯ই শ্রাবণ ১৪২৬


ধর্মমন্ত্রীকে ‘রাজাকার’ বলেছেন যুবলীগ নেতার স্ত্রী


৫ সেপ্টেম্বর ২০১৮ ১৭:০৮

আপডেট:
২৩ জুলাই ২০১৯ ১৩:২৪

ময়মনসিংহ জেলার যুবলীগ নেতা সাজ্জাদ আলম শেখের স্ত্রী দিলরুবা আক্তার ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান ‘রাজাকার’ বলে মন্তব্য করেছেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার সঙ্গে ধর্মমন্ত্রী জড়িত। এমন অবাস্তব মন্তব্য করায় দিলরুবা আক্তার নামের এক নারীর বিরুদ্ধে মানহানির মামলা হয়েছে।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহের আদালতে মামলাটি করেন ময়মনসিংহ জেলার মুক্তিযোদ্ধা সন্তান ও যুগ্ম আহ্বায়ক মোস্তাফিজুর রহমান ওরফে শাহীন। এ মামলাটি আমলে নিয়ে বিচারক রোজিনা খান বিকেলে দিলরুবা আক্তারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এ বিষয়ে আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রহমান জানান, গত ২৮ আগস্ট শহরের গাঙ্গিনারপাড় মোড় এলাকায় এক কর্মসূচিতে আজাদ শেখের স্ত্রী দিলু ধর্মমন্ত্রী মতিউর রহমানকে রাজাকার ও বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত বলে বক্তব্য দেন। এ ধরনের মিথ্যা ও অবান্তর বক্তব্যে ধর্মমন্ত্রীর মানহানি হয়েছে। তাই আদালতে এ মামলা করা হয়।

তিনি বলেন, মামলার আসামি নয়জন হলেও দিলুর বক্তব্য শুনে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

মামলার প্রতিবেদনে বলা হয়, গত ২৮ আগস্ট দুপুরে শহরের ফিরোজ জাহাঙ্গীর চত্বরে আয়োজিত এক মানববন্ধনে দিলরুবা আক্তার দিলু জনসম্মুখে ধর্মমন্ত্রী আলহাজ অধ্যক্ষ মতিউর রহমানকে ‘রাজাকার’ বলে আখ্যায়িত করে বক্তব্য প্রদান করেন।

এমএ