ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


যুক্তরাষ্ট্রকে দিয়ে সরকারকে চাপে রাখতেই বিএনপি'র লবিস্ট নিয়োগ: কা‌দের


১৪ সেপ্টেম্বর ২০১৮ ১৯:০১

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকারের সাথে যোগাযোগ রক্ষার্থে বিএনপি ২ টি লবিস্ট প্রতিষ্ঠান নিযুক্ত করেছে বলে যে সংবাদ প্রকাশিত হয়েছে তার প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যুক্তরাষ্ট্রকে দিয়ে সরকারের উপর বিএনপির চাপ প্রয়োগ করতে চাচ্ছে। তাদের এই পরিকল্পনার অংশ হিসেবে এই দুইটি লবিস্ট নিয়োগ করেছে।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) সকালে ধানমন্ডিস্থ আনোয়ার খান মডার্ন হাসপাতালে দশম বর্ষপূর্তি ও একেএমএমসি দিবস-২০১৮ উপলক্ষে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কাদের বলেন, লবিষ্ঠ নিয়োগ কেন? এটার প্রয়োজন কি? বাংলাদেশ তো আর পাকিস্তান নয়, আফগানিস্তান নয়, সুদান নয়, ইয়েমেন নয়, সবচেয়ে বেশি যুদ্ধাবস্থায় থাকা সিরিয়াও নয়। তাহলে বিএনপির এ উদ্যোগ কেন?

দেশেই সব সমস্যার সমাধান সম্ভব জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এখানকার প্রবলেম এখানেই শেষ হবে। দেশের বাইরে যাওয়ার কি কারন?

আমাদের চাপ দিতে পারে একমাত্র বাংলাদেশের জনগণ বলে বিএনপি নেতাদের সতর্ক করে তিনি বলেন, সরকারের ভীত এত দুর্বল না। দেশের মাটির অনেক গভীরে আমাদের শেকড় ছড়িয়ে আছে। চাইলেই আমাদের মাটিচাপা দেওয়া যাবে না। দেশের জনগণ আমাদের সঙ্গে আছে। অন্যকোন চাপে আমরা নতিস্বীকার করবো না।

লবিস্ট নিয়োগের টাকার উৎস নিয়ে প্রশ্ন রাখেন কাদের। তি‌নি বলেন, তারা এত টাকা পেল কোথায়? ২ লাখ ৩০ হাজার ডলার দেওয়া লন্ডনের এই আ: ছাত্তারকে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর নিউইয়র্ক সফর প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি এ বিষয়ে কিছু বলতে চাই না। তারা হয়তো জাতিসংঘের তৃতীয় কি চতুর্থ শ্রেণীর কোন কর্মকর্তার সঙ্গে বৈঠক করেছেন।

এ নিয়ে মন্তব্য না করাই ভালো। তারপরও বলি,যার আমন্ত্রণে (জাতিসংঘ মহাসচি) নিউইয়র্ক গেছেন বিএনপির পক্ষ থেক বলা হয়েছিল ।আমার জানা মতে তিনি এখন ঘানায়। জানি না তার সঙ্গে দেখা করতে পারবেন কিনা! যদি নাই পারেন, তাহলে এত টাকা খরচ করে লবিং করে জাতিসংঘে গিয়ে লাভটা হলো কি?

আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের দশম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের চেয়ারম্যান লক্ষ্মীপুর ১ আসনের সংসদ সদস্য মনোনয়ন প্রত্যাশী ডঃ আনোয়ার হোসেন খান, কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড ফজলুর রহমান রহমান সহ দেশবরেণ্য চিকিৎসকবৃন্দ।

আইএমটি