ঢাকা শনিবার, ২৩শে মার্চ ২০১৯, ১০ই চৈত্র ১৪২৫


ডাকসু'র নবনির্বাচিত ভিপি নুরকে ছাত্রলীগের ধাওয়া, ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা


১২ মার্চ ২০১৯ ১৫:২৯

আপডেট:
২৩ মার্চ ২০১৯ ২০:৩৫

ছবি সংগৃহিত

কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরকে ঢাবি ক্যাম্পাসে ধাওয়া দিয়ে ক্যাম্পাস থেকে বিতারিত করেছে ছাত্রলীগ। নূর ক্যাম্পাসে যাওয়ার কিছুক্ষণ পর সেখানে ধাওয়া-পাল্টা ধাওয়ার এই ঘটনা ঘটেছে। ঘটনার পর ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে। শেষ খবর পাওয়া পর্যন্ত নুরুল হক নুরকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করেছে ছাত্রলীগ।

ক্যাম্পাসে প্রবেশের পর টিএসসি প্রাঙ্গণে প্রেস ব্রিফিংয়ের প্রস্তুতি নিচ্ছিলেন নুরুল হক নুর। কিন্তু নুর ও তার সমর্থকদের ছাত্রলীগ ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয় বলে জানা গেছে। এসময় নুর সমর্থকরা টিএসসির ভেতরে ঢুকে পড়েন।কিন্তু ভিপি নুরকে বাঁচাতে গিয়ে আহত হন ছাত্রদলের সমাজসেবা বিষয়ক সম্পাদক পদপ্রার্থী তৌহিদুল ইসলাম।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি শরীফুল আলম নতুন সময়কে বলেন, বাংলাদেশ ছাত্রলীগ মুক্তিযুদ্ধের স্বপক্ষের সংগঠন। আমরা কখনোই ডাকসুর মত একটা জায়গায় শিবির সমর্থিত নূরকে ভিপি হিসেবে মেনে নিবো না। আমরা নুরকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করেছি। এখানে একটা চক্রান্ত করে ভোট জালিয়াতির মাধ্যমে নুরকে জয়ী করা হয়েছে। সাধারণ শিক্ষার্থীরাও এ ফলাফল মেনে নেয়নি। যেহেতু আমরা ছাত্রলীগ নুরকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করেছি তাই নুর এ ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে না। আমরা এই ডাকসুর ভিপি পদে পুনঃ নির্বাচনের দাবী জানাচ্ছি।

অন্যদিকে, ধাওয়ার বিষয়ে ছাত্র ফেডারেশন সমর্থিত স্বতন্ত্র জোটের জিএস প্রার্থী উম্মে হাবিবা বেনজির বলেন, 'আমরা মিছিল শেষে জড়ো হয়েছিলাম। তখন নুর সেখানে এসেছিলেন মিডিয়ার সঙ্গে কথা বলার জন্য। ঠিক তখন ছাত্রলীগের কর্মীরা তার উপর অতর্কিত হামলা চালায়।'

প্রসঙ্গত, দীর্ঘ ২৮ বছর পর গত ১১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ভিপি পদে নুর এবং সাধারণ সম্পাদক (জিএস) হিসেবে জয় পেয়েছেন গোলাম রাব্বানী।