ঢাকা মঙ্গলবার, ২১শে মে ২০১৯, ৮ই জ্যৈষ্ঠ ১৪২৬


মোহনপুর উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে রাসেল জয়ী


১০ মার্চ ২০১৯ ২০:১২

আপডেট:
২১ মে ২০১৯ ১২:২৯

মেহবুব হাসান রাসেল

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন ২০১৯ মোহনপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে বেসরকারি নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক-১ মেহেবুব হাসান রাসেল ।

রোববার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত মোহনপুর উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৪৪ টি কেন্দ্রে ভোটগ্রহণ শেষে গণনার পর সহকারী রিটার্নিং অফিসার ও মোহনপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: জিয়াউল হক খান তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

মেহেবুব হাসান রাসেল টিউবওয়েল প্রতীক নিয়ে পেয়েছেন ৮ হাজার ১৯২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা কৃষকলীগের সভাপতি মহসিন আলী স্বতন্ত্র প্রার্থী বৈদ্যুতিক বাল্ব প্রতীকে পেয়েছেন ৬ হাজার ৭০৯ ভোট। ১৪৮৩ ভোটের ব্যবধানে মেহেবুব হাসান রাসেল বিজয়ী হয়েছেন ।

অন্য প্রার্থীদের মধ্যে উপজেলা আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী মো:শামসুল আলম তালা প্রতীক নিয়ে পেয়েছেন ৯শত ৫৮ ভোট, আওয়ামীলীগ নেতা স্বতন্ত্র প্রার্থী শ্রী সুরঞ্জিত সরকার চশমা প্রতীকে ৫ হাজার ৫৩০ ভোট পেয়েছেন,জাতীয় পার্টি মনোনীত মোর্তজা আলী লাঙল প্রতীক নিয়ে ১ হাজার ১১ ভোট ।
উপজেলার মোট ভোটার সংখ্যা ১লক্ষ ২৯ হাজার ২৪৮ জন। তার মধ্যে পুরুষ ৬৩ হাজার ৯৭৯ জন মহিলা ৬৫ হাজার ২৬৯ জন ভোটারের মধ্যে ২৩ হাজার ২৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে বৈধ ভোট সংখ্যা ২২ হাজার ৪ শত ভোট যা১৭.৪৫%।

এর মধ্যে ৬ শত ২৪ টি ভোট বাতিল হিসেবে গণনা করা হয়।

ফলাফল ঘোষণার পর মেহেবুব হাসান রাসেলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান দলের নেতাকর্মী ও সমর্থকরা। এ সময় তারা আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেন।

নির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেহেবুব হাসান রাসেল জানান, মানুষ আমাকে ভালোবাসে। সবার দোয়া ও সমর্থন ছিলো বলেই আমি জয়ী হতে পেরেছি। আমি নির্বাচনে যে পরিশ্রুতি দিয়েছি তা সম্পূর্ণ পালন করার চেষ্টা করবো।এ সময় তিনি সকলের সহযোগিতা কামনা করেন।