ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


গঠনতন্ত্র অনুযায়ী ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হানিফ


৭ মার্চ ২০১৯ ০৯:৩০

বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন মাহবুব উল আলম হানিফ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অসুস্থ হয়ে বর্তমানে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি রয়েছেন। তার অবর্তমানে দলের সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনার জন্য আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পালন করবেন দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

আওয়ামী লীগের গঠনতন্ত্রের ২৫.(১)-এর (গ) ধারায় বলা হয়েছে, সাধারণ সম্পাদক কার্য উপলক্ষে অনুপস্থিত থাকিলে অনুপস্থিতকালের জন্য তার সমস্ত কার্য ও দায়িত্ব পালনের ভার নামের ক্রমানুসারে যুগ্ম সাধারণ সম্পাদকের ওপর এবং যুগ্ম সাধারণ সম্পাদকগণ অনুপস্থিত থাকলে তাহাদের দায়িত্ব ক্রমানুসারে বিভাগীয় সম্পাদকদের ওপর ন্যস্ত থাকিবে। সে অনুযায়ী আওয়ামী লীগের পদ পদবীর নামের ক্রমানুসারে ৪ জনের মধ্যে সবার আগে আছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। নামের ক্রমানুসারে-১. যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, ২. ডা. দীপু মনি, ৩. জাহাঙ্গির কবির নানক ও ৪. আব্দুর রহমান।

প্রসঙ্গত, গত রোববার ভোররাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বুকে ব্যথা ও শ্বাসকষ্ট দেখা দিলে সকালে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। সেখানে তার হার্টে তিনটি ব্লক ধরা পড়েছে। যার মধ্যে একটি ব্লক অপসারণ করে রিং পরানো হয়েছিল। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে স্থানান্তর করা হয়।

সেখানে ডা. ফিলিপ কোহের নেতৃত্বে ৫ সদস্যের চিকিৎসকদের বোর্ডের অধীনে তার চিকিৎসা চলছে। তার রক্তে ইনফেকশনের পাশাপাশি কিডনিতে সমস্যা ধরা পড়েছে। এগুলো কাটিয়ে ওঠার পর তার বাইপাস সার্জারি করার চিন্তা ভাবনা করছে ডাক্তাররা। তার সুস্থ হয়ে ফিরে আসতে এক থেকে দেড় মাস সময় লাগতে পারে।

নতুনসময় / আইআর