ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


শিগগিরই খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেয়া হবে : কামাল


৬ মার্চ ২০১৯ ০৩:২৬

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন মেডিকেল বোর্ডের সুপারিশ অনুযায়ী কারাবন্দি খালেদা জিয়াকে চিকিৎসার জন্য শিগগিরই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়া হবে।

মঙ্গলবার সচিবালয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের নেতৃত্বে ৬ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এ তথ্য জানান মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিএনপি চেয়ারপারসন যখন অন্তরীণ হলেন তখন আমরা তাকে জেল কোড অনুযায়ী যা যা ব্যবস্থা করার সর্বোচ্চ ব্যবস্থা করেছি। আমরা তাকে বঙ্গবন্ধু হাসপাতালে পাঠিয়েছিলাম, হাসপাতাল রিলিজ করলে আমরা নিয়ে আসি। আপনারা এও জানেন হাইকোর্টের মাধ্যমে একটি বোর্ড করে দেয়া হয়েছিল, এই বোর্ড তার চিকিৎসায় সব ধরনের খোঁজ-খবর রাখবেন এবং ব্যবস্থা নেবেন।

তিনি বলেন, এই বোর্ড গত ২৪ ফেব্রুয়ারি কারাগারে তাকে (খালেদা জিয়া) ভিজিট করেছেন এবং তারা কিছু পরীক্ষা-নিরীক্ষার কথা বলেছেন। পরীক্ষা-নীরিক্ষার জন্য তাকে আবারও বঙ্গবন্ধু হাসপাতালে পাঠানোর কথা বলেছেন। বঙ্গবন্ধু হাসপাতালে এই পরীক্ষাগুলো করার জন্য বলেছেন।

বোর্ড যেভাবে সিদ্ধান্ত দিয়েছেন সেই সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য আমরা ব্যবস্থা নিচ্ছি। প্রয়োজনে তাকে আবারও বঙ্গবন্ধু হাসপাতালে পাঠিয়ে দেব চিকিৎসার জন্য বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বেগম জিয়াকে কবে নাগাদ হাসপাতালে পাঠানো হবে- জানতে চাইলে মন্ত্রী বলেন, শিগগিরই পাঠাব। বোর্ড যেভাবে বলে সেভাবেই তাকে বঙ্গবন্ধু হাসপাতালে পাঠানো হবে।

নতুনসময় / আইআর