ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


ঐক্যবদ্ধভাবে আন্দোলন করতে হবে, ষড়যন্ত্র মোকাবেলায় : টুকু


৬ মার্চ ২০১৯ ০৩:০৪

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, তারেক রহমানের আসল মুক্তি সেদিন হবে যে দিন তিনি বাংলাদেশের মাটিতে এসে আবার রাজনীতি শুরু করতে পারবেন। সে দিনটা আমাদের তৈরি করতে হবে।

তিনি বলেন, আজকে যে শাসক শ্রেণির একমাত্র উদ্দেশ্য হলো, জিয়া পরিবারকে ধ্বংস করা। এই ষড়যন্ত্র প্রতিহত করতে হলে আমাদের জেগে উঠতে হবে, ঐক্যবদ্ধভাবে আমাদেরকেই আন্দোলন করতে হবে।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৩তম কারাবন্দি দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। যৌথভাবে এ সভার আয়োজন করে উত্তরাঞ্চল ছাত্র ফোরাম এবং বাংলাদেশ ছাত্র ফোরাম।

সভায় ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য পুরো রাষ্ট্র ব্যস্ত হয়ে পড়লো। ভারত থেকে দেবী শেঠী আসলেন, সিঙ্গাপুরের চিকিৎসক আসলেন। আর এদিকে তিনবারের প্রধানমন্ত্রীকে অসুস্থ অবস্থায় মিথ্যা মামলায় কারাগারে রাখা হয়েছে।

তিনি বলেন, আজকে আমরা পাঁচজন যুবক সাহস করে রাস্তায় দাঁড়িয়ে খালেদা জিয়ার জন্য জীবন উৎসর্গ করতে পারিনি। আর এ কারণেই মুক্ত হতে পারেননি খালেদা জিয়া।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেন, আমরা তো মরেই গেছি, এখন আর ভয় কিসের? রাস্তায় না নামলে আমাদের অধিকার প্রতিষ্ঠা অসম্ভব।

জাতীয়তাবাদী ছাত্রদলের সহ-সভাপতি নাজমুল হাসানের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপি নেতা মীর হেলাল প্রমুখ বক্তব্য রাখেন।

নতুনসময় / আইআর