ঢাকা বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১


জঙ্গিবাদ খতম করার জন্যই ইসলাম এসেছে: জামায়াত নেতা মুজিবুর


১৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:১২

ফাইল ফটো

জঙ্গিবাদকে খতম করার জন্যই ইসলাম পৃথিবীতে এসেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান।

 

সোমবার দুপুরে রাজশাহী নগরীতে একটি মিলনায়তনে সীরাতুন্নবী (সা.) উপলক্ষে ‘বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠায় মহানবী (সা.) এর আদর্শ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

 

 

অধ্যাপক মুজিবুর রহমান বলেন, যারা অপপ্রচার করে ইসলামকে কলঙ্কিত করার চেষ্টা করেছে, আল্লাহর দুনিয়াতে তাদের বিচার যেমন করেছেন, আখেরাতেও করবেন। বিচার তাদের হতেই হবে, দুনিয়া এবং আখেরাতে ক্ষতিগ্রস্ত হতে তারা বাধ্য। তারা ইসলামকে বিভিন্নভাবে কলঙ্কিত করার চেষ্টা করেছে, কিন্তু ইসলামকে তারা কলঙ্কিত করতে পারে নাই, পারবে না, বরং নিজেরাই কলঙ্কিত হয়ে বিদায় হয়েছে।

 

 

জামায়াতের নায়েবে আমির আরও বলেন, বৈষম্যকে কেন্দ্র করেই ছাত্র-জনতার আন্দোলন শুরু হয়েছে। অতীতে দেখামাত্র কোনো সরকার গুলি করার নির্দেশ দেয়নি, জালিম আওয়ামী লীগ সরকার সেই নজির সৃষ্টি করেছে। বৈষম্যহীন সমাজ গড়তে কুরআন ও সুন্নাহভিত্তিক সমাজ গড়তে হবে।

 

 

রাজশাহী মহানগর জামায়াতের আমির ড. মো. কেরামত আলীর সভাপতিত্বে ও সেক্রেটারি এমাজউদ্দিন মন্ডলের সঞ্চালনায় সেমিনারে বক্তব্য রাখেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. একেএম আব্দুল লতিফ, প্রফেসর ড. মাসুদ আলম, বাংলাদেশ মজলিসুল মোফাসিরিনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাও. নাসির উদ্দিন হেলালী প্রমুখ।