ঢাকা রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৫শে ভাদ্র ১৪৩১


অস্ত্র ককটেল মিললো বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে, শ্রাবণসহ ৭ নেতা আটক


১৭ জুলাই ২০২৪ ০১:১৬

প্রতিকি

বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে শতাধিক ককটেল, ৭ টি দেশি বিদেশি অস্ত্র, পেট্রোলসহ ছাত্রদলের সাবেক সভাপতি শ্রাবণসহ ৭ ছাত্রদল নেতাকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এ সময় সেখান থেকে বিপুল পরিমান বাঁশের লাঠিও উদ্ধার করা হয়।

মঙ্গলবার দিনগত রাত ১২ টার দিকে এ অভিযান শুরু হয়।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হারুনুর রশিদের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযান শেষে তিনি সাংবাদিকদের বলেন, কোটা আন্দোলন ভিন্যরুপ দেয়ার উদ্দেশ্যে কাজ করছে একটি গ্রুপ। মঙ্গলবারের আন্দোলনকে সহিংসরুপ দেয়া হয়েছে। নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ বিভিন্ন স্থানে ব্যাপক ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়েছে। এ আন্দোলনকে পুঁজি করে বাসে আগুন, মেট্রোরেলে হামলা, রেললাইনের স্লিপার খুলেফেলাসহ নাশকতা করা হচ্ছে।
এগুলো কোমলমতি শিক্ষার্থীদের কাজ নয়। এছাড়াও মঙ্গলবারের আন্দোলনে একটি গ্রুপ পানি, অস্ত্র, খাবার দিয়ে নানা উস্কানিমূলক শ্লোগান দিয়েছে। আন্দোলনে একটি পক্ষ অর্থসহ নানাপ্রকার সহযোগীতা দিয়ে সরকার বিরোধী আন্দোলনে রুপ দেয়ার চেষ্টা করছে।

তিনি বলেন, আদালত ৪ সপ্তাহের একটি সময় দিয়েছে। পাশাপাশি হাইকোর্টের রায়ের ওপর স্থিতিবস্থা দিয়েছে। এরপরেও একটি গ্রুপ উসকে দিয়ে নৈরাজ্য তৈরী করার চেষ্টা করছে। আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করেছি। এখানে কারা অর্থ দিচ্ছে কারা কি পরিকল্পনা করছে সব তদন্ত হচ্ছে।

ডিবি প্রধান বলেন, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হবে কার পরিকল্পনায় কি করতে চেয়েছিল।