ঢাকা সোমবার, ২০শে মে ২০১৯, ৭ই জ্যৈষ্ঠ ১৪২৬


বঙ্গবন্ধুর আদর্শ চর্চায় বাধাগ্রস্থকারীদে সমুচিত জবাব দেওয়া হবে:রাব্বানী


২৭ অক্টোবর ২০১৮ ১৭:৩৭

আপডেট:
২০ মে ২০১৯ ১৯:২১

ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী

বঙ্গবন্ধুর বাংলাদেশে বঙ্গবন্ধুর আদর্শ চর্চায় কোথাও কোন বাধা থাকবে না। ছাত্রলীগের কোন ইউনিটে কোন অপশক্তি মাথা উঁচু করে দাঁড়াতে পারবে না, ছাত্রলীগের আদর্শিক কর্মকাণ্ডে বাধা দিলে সমুচিত জবাব দেওয়া হবে। ফেসবুকে এক স্ট্যাটাসে বঙ্গবন্ধুর আদর্শ চর্চায় বাধাগ্রস্থকারীদে এভাবে কঠোর হুঁশিয়ারি দিলেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। ছাত্রলীগ সাধারণ সম্পাদকের ফেসবুক স্ট্যাটাসটি হুবহু তুলে দেওয়া হলো..

“অবিশ্বাস্য হলেও সত্য, আমাদের কাছে প্রায়শই অভিযোগ আসছে বঙ্গবন্ধুর এই বাংলাদেশে বঙ্গবন্ধুর আদর্শের চর্চা করতে গিয়ে, তাঁর নিজ হাতে গড়া প্রাণের প্রতিষ্ঠান, বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম পরিচালনায় করতে গিয়ে নানান প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হচ্ছে।

ছাত্রলীগ কর্মীরা শুধুমাত্র শিক্ষা-শান্তি-প্রগতির পতাকাতলে আশ্রয় নেয়ায় বিএনপি-জামাতের প্রত্যক্ষ মদদপুষ্ট সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রশাসন ও নীতিনির্ধারকগণ দ্বারা প্রতিনিয়ত হয়রানি এবং বিমাতাসুলভ আচরণ, যেমন পরীক্ষায় ইচ্ছাকৃতভাবেই অকৃতকার্য করানো, নাম্বার কম দেয়া, ভাইবায় ফেল করানো, কটুবাক্য, ক্যাম্পাসে নিয়মতান্ত্রিক কার্যক্রমের অনুমতি না দেয়া প্রভৃতি অন্যায় আচরণের শিকার হচ্ছে।

বিশেষত, সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ, অধিকাংশ প্রাইভেট বিশ্ববিদ্যালয়-কলেজ, সরকারী- আধাসরকারী কলেজ এবং বিশেষায়িত কলেজগুলোতে এই ধরনের সমস্যা বারংবার পরিলক্ষিত হচ্ছে।

আমি গোলাম রাব্বানী এবং আমার সহযোদ্ধা Rezwanul Haque Chowdhury Shovon, আমরা দুই ভাই, দেশরত্ন শেখ হাসিনার আদর্শির কর্মী হিসেবে স্পষ্ট বলতে চাই, বঙ্গবন্ধুর বাংলাদেশের ৫৬ হাজার বর্গমাইলের এক ইঞ্চি জায়গাও থাকবে না, যেখানে কেউ বঙ্গবন্ধুর আদর্শের চর্চা বাধাগ্রস্ত দুঃসাহস দেখাবে। কে বা কারা ছাত্রলীগকে তাদের যথাযথ সাংগঠনিক চর্চায় কর্মে ও আচরণে প্রত্যক্ষ/ পরোক্ষভাবে বাধা দেয়, তাদের এবং তাদের খুঁটির জোর কততুকু সেটা আমরা একটু দেখতে চাই!

ভুক্তভোগীরা লিখিত অভিযোগ করুন, যথাযথ তথ্যপ্রমাণসহ। কথা দিচ্ছি, ব্যবস্থা নেয়া হবে। আদর্শিক চর্চায় কেউ অনৈতিকভাবে বাঁধা দিলে তাদের আমলনামা পাবলিকলি এক্সপোজ করা সহ সমুচিত জবাব দেবে বাংলাদেশ ছাত্রলীগ।”

অভিযোগের জন্য যোগাযোগ
>মাজহারুল কবির শয়ন- 01713178287
>সাদ বিন কাদের- 01911-821884