ঢাকা বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১


তারেকের কারামুক্তি দিবস পালন


৩ সেপ্টেম্বর ২০১৮ ১৯:০৬

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে রাজনৈতিক অস্থিরতা বিরাজ করছে, গুম-খুন, লুটপাটসহ বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়েছে সরকার । এমনকি গণতন্ত্র স্বীকৃত বিরোধী দলের অধিকার, সংবাদপত্রের স্বাধীনতাকে হরণ করেছে।

সোমবার (০৩ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত তারেক জিয়ার কারামুক্তি দিবস উপলক্ষে সংবাদ সম্মেলন তিনি এসব অভিযোগ করেন।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেছেন, মঈনুদ্দিন-ফকরুদ্দিনের সরকারের নির্দেশে ২০০৭ সালে ৭ মার্চ জনাব তারেক রহমানকে গ্রেপ্তার করা হয়। আটকের পরে তাঁর বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়। দিনের পর দিন রিমান্ডের নামে নিষ্ঠুর নির্যাতন করা হয়। পৈশাচিক, শারিরীক অত্যাচারে তাঁকে গুরুত্বর জখম করা হয়।

তিনি বলেন, জাতীয়তাবাদী শক্তিকে নেতৃত্বশূণ্য করার জন্য এ চক্রান্ত করা হয়েছিল।তার বিরুদ্ধে অভিযোগগুলো মিথ্যা ও বানোয়াট প্রমাণ হলেও যে সাজা দেয়া হয়েছে তা গভীর ষড়যন্ত্রমূলক।

তিনি আরো বলেছেন, সমকালীন রাজনীতির সবচেয়ে জনপ্রিয় নেতা তারেক রহমানের কারামুক্তি দিবস এবারে যথাযথভাবে পালন করতে পারিনি। কারণ আইনী প্রক্রিয়ার নামে মিথ্যা মামলা ও অন্যায় সাজা দিয়ে তারেক রহমানের বিরুদ্ধে প্রতিহিংসাপূরণের গতি অব্যাহত আছে।

এই সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম প্রমুখ।

এসএমএন