ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


বিএনপি নেতা আলিফ এখন স্বেচ্ছােসবক লীগ নেতা!


৫ আগস্ট ২০২১ ১৭:১৪

সংগৃহিত

একসময়ের বিএনপি'র দাপুটে নেতা রাজপথের লড়াকু সৈনিক বিএনপি'র শীর্ষ ক্যাডার মোঃ আলিফ এখন দারুস সালাম থানা স্বেচ্ছাসেবক লীগের যুগ্মসাধারণ সম্পাদক ।

গত ১০/০৭/২০২১ ইং তারিখে দারুস সালাম থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোহাম্মদ ইসলাম স্বাক্ষরিত দলীয় প্যাডে তার নাম ঘোষণা করা হয় । দারুস সালাম থানা স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে এরকম ঘটনা এটিই নতুন নয় এর আগেও দারুস সালাম থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোহাম্মদ ইসলাম আরেক বিএনপি নেতা এবং সিটি কর্পোরেশনের সরকারি চাকরিজীবী মোহাম্মদ জামালকে দারুস সালাম থানা স্বেচ্ছাসেবক লীগের নেতা বানিয়েছিলেন এটি তৎকালীন সময় বিভিন্ন পত্রপত্রিকায় এবং টিভি চ্যানেলে সংবাদ প্রকাশ হওয়ার পর উক্ত নেতা চাকরীচ্যুত হন এবং মোহাম্মদ ইসলাম দলীয় চাপের মুখে তাকে বহিষ্কার করতে বাধ্য হন । দারুস সালাম থানা এলাকায় স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন কর্মীর কাছ থেকে জানা যায় মোহাম্মদ ইসলাম টাকার বিনিময় জামাত-বিএনপি'র সক্রিয় সদস্যদের কে আশ্রয়-প্রশ্রয় এমনকি দলের পোস্ট দিয়ে থাকেন ।


এই বিষয়ে ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ ইসাক বলেন বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ যারা করছে তারা ছাত্রলীগ থেকেই এসেছে এই ধরনের কর্মকাণ্ড করার মতো স্বেচ্ছাসেবক লীগের কোন নেতাকর্মীর সুযোগ নাই । তবে এখন যে কমিটি আছে এটি আমি আসার আগে হয়েছে আমি আসার পরে নতুন করে কোনো কমিটি হয় নাই তাই এই বিষয়টি আমি সঠিকভাবে বলতে পারছিনা তবে আমি এই বিষয়টি সুষ্ঠুভাবে দেখব এবং দেশের মানুষকে এতোটুকু আশ্বস্ত করতে চাই বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের এই ধরনের অনুপ্রবেশকারী থাকবে না ।

দারুস সালাম থানা এলাকায় তৃণমূল পর্যায়ের আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ এর বিভিন্ন কর্মীর কাছ থেকে জানা যায় স্বেচ্ছাসেবক লীগের নব্য নেতা মোঃ আলিফ এক সময় বিএনপি নেতা খালেক সাহেবের ক্যাডার ছিলেন এবং তিনি আওয়ামী লীগের বিভিন্ন কর্মীর উপর হামলা এবং নির্যাতন করছেন যার প্রমাণ স্বরূপ তৎকালীন সময়ের বিভিন্ন ছবি ও সকালের সময় হাতে এসেছে ।

এ বিষয়ে বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল দে বলেন এই বিষয়টি আমার জানা ছিল না তবে এ বিষয়টি আমি গুরুত্বসহকারে দেখব এবং এই ধরনের কোন ঘটনা ঘটলে বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ অবশ্যই তার বিরুদ্ধে দলীয় ব্যবস্থা গ্রহণ করবে । তিনি আরো বলেন বাংলাদেশ আওয়ামী লীগ বাংলাদেশের একটি বৃহত্তর রাজনীতি দল এবং একটি অন্যতম রাজনৈতিক সংগঠন তাই বাংলাদেশ আওয়ামী লীগে এই ধরনের কর্মকাণ্ড কখনোই প্রশ্রয় দেয়নি ভবিষ্যতেও দিবেনা ।

দারুস সালাম থানা এলাকার আওয়ামী লীগের সকল নেতাকর্মীর চাওয়া দলে এমন কোন নেতা নির্ধারণ করা হোক যে টাকার বিনিময়ে পদ বাণিজ্য করবে না যা দল এবং দেশের জন্য ক্ষতি হয় । তাই বাংলাদেশ আওয়ামী লীগ কে শক্তিশালী করার জন্য এই ধরনের অনুপ্রবেশ কারীর দলে প্রশ্রয়দাতাকে দল থেকে বহিষ্কার করে বাংলাদেশের ১ নাম্বার রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগকে আরো শক্তিশালী করা দরকার ।