ঢাকা মঙ্গলবার, ৩রা আগস্ট ২০২১, ১৯শে শ্রাবণ ১৪২৮


কাশিমপুর ছাত্রলীগ নেতা সায়মন সরকারের বেপরোয়া চাঁদাবাজি


২৯ এপ্রিল ২০২১ ১৭:৪৫

ছবি- সংগৃহিত

গাজীপুর মহানগর কাশিমপুর থানা ছাত্রলীগের সভাপতি সায়মন সরকার এর নেতৃত্বে সাত্তার নামে এক ব্যক্তি জিরানী বাজার ফুটপাত থেকে চাঁদা তোলার অভিযোগ পাওয়া গেছে । এব্যাপারে সায়মন সরকার এর সাথে যোগাযোগের চেষ্টা করলে তা সম্ভব হয়নি । ফুটপাত দখলকৃত দোকান মালিকরা জানান এরা এককালীন মোটা অংকের টাকার বিনিময়ে দোকান বসিয়ে মাসিক বা দৈনিক হারে চাঁদা আদায় করে বর্তমান পরিস্থিতির মধ্যে আমরাই চলতে হিমশিম খেতে হচ্ছে তার পরও উঠানো হচ্ছে চাঁদা । চাঁদা না দিলে করতে দেওয়া হচ্ছে না দোকাদারী । এদের নেই কোন ব্যবসা প্রতিষ্ঠান এরা দলীয় নাম ব্যবহার করে অবৈধভাবে ক্ষমতার অপব্যবহার করে প্রতি মাসে হাতিয়ে নিচ্ছে লক্ষ্য লক্ষ্য টাকা । ইতিপূর্বে বিভিন্ন প্রত্র প্রত্রিকায় সংবাদ প্রকাশ করা হলে উচ্ছেদ অভিযান, সকালে উচ্ছেদ বিকেলে আবার বসানো হয় দোকান উক্ত বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হচ্ছে না তেমন কঠোর কোন ব্যবস্থা, রাস্তার পাশে দোকান বসিয়ে মাসিক বা দৈনিক হারে আদায় করা হচ্ছে টাকা ।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তী বলেন কাশিমপুর থানা ছাএলীগের সভাপতি সায়মন সরকারের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করলে সংবাদকর্মীদের পড়তে হবে সমস্যায় । এজন্য অনেকেই ভয়ে সংবাদ প্রকাশ করছেন না তার নামে ।কারন তার রয়েছে মন্ত্রী লেভেলে হাত ও একদল সন্ত্রাসী বাহিনী আবার ব্যবহার করছেন আওয়ামী লীগের মত সুনাম ধন্য দলের নাম। সেজন্যই অনেকেই আবার লেখছে না সরকারের সুনাম ক্ষুন্ন হবে বলে । যে দেশের সুনাম রয়েছে বহির্বিশ্বে । কিন্তু কিছু সংখ্যক এই ধরনের নেতারা নিজেদের সম্মান নয় অবস্থান ও অর্থ কামানোর উদ্দেশ্যে দলকে ব্যবহার করছেন বলে মনে করেন এই এলাকার ত্যাগী আওয়ামী লীগ নেতারা ।

উল্লেখ্য শেখ হাসিনার সরকার বাংলাদেশকে বহির্বিশ্বে একটি মধ্যেম আয়ের ক্ষুধামুক্ত দারিদ্র্য মুক্ত রোল মডেল দেশ হিসাবে পরিচিত লাভ , বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রয়াসে আওয়ামী লীগের বহিয়ান নেতাদের আত্নত্যাগের বিনিময়ে পেয়েছি এই স্বাধীন দেশ । বর্তমান সরকার ক্ষমতায় আসার পর দেশের উন্নয়ন সমৃদ্ধশালী দেশ গড়ার লক্ষ্যে নিয়েছেন নানামুখী পদক্ষেপ । বিভিন্ন সময় দেশে দেখা দিয়েছে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ।

দুর্যোগ মোকাবেলায় সরকার দিয়েছেন সাহসীকতার পরিচয় । আজ বিশ্বের বুকে দাঁড়িয়ে আছে বাংলাদেশের মানচিত্র । সারাবিশ্বে করোনা ভাইরাস সংক্রমণ বাংলাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এমহামারী থেকে বাংলাদেশের মানুষ কে রক্ষা করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার নিয়েছেন নানামুখী পদক্ষেপ ।

করোনা ভাইরাস থেকে মুক্ত ও করোনা ভাইরাস সংক্রমণ রোধে বন্ধ ছিল গণপরিবহন বন্ধ করে দেয়া হয়েছে স্কুল কলেজ বেশিরভাগ ব্যবসা প্রতিষ্ঠান। কর্মহীন হয়ে পড়েছে অসহায় মানুষ এসকল মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ সহ বিভিন্ন সহযোগীতায় ছিলেন মমতাময়ী মা জননেত্রী শেখ হাসিনা । কর্মহীন মানুষের কথা চিন্তা করে বর্তমানে স্বাভাবিক ভাবে সামাজিক দূরত্ব বজায় রেখে হাঁটাচলা সহ সকল কর্মক্ষেত্র খুলে দেয়া হয়েছে । কাশিমপুর দিঘদিন যাবত বন্ধ রয়েছিল রাস্তার পাশে দোকান পাট সহ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল চাঁদাবাজি, বর্তমানে কর্মহীন হয়ে পরা মানুষ গুলো দোকান পাট খুলতে না খুলতেই বাজার পর্যন্ত হাইওয়ে রাস্তার ফুটপাত দখল কৃত দোকান মালিকদের কাছ থেকে ইতিপূর্বে নেয় বর্তমানে ও চাঁদাবাজি করে আসছে ।এলাকাবাসী শিল্প কারখানা ছুটি কালিন সময় প্রতিনিয়তই ঘটছে ছোট বড় দুর্ঘটনা ফুটপাত দখল হওয়ায় হাইওয়ে রাস্তা ব্যাবহার করছেন সাধারণ মানুষ। ঘটছে দুর্ঘটনা কর্ণপাত নেই স্থানীয় প্রশাসনের ।