ঢাকা মঙ্গলবার, ৭ই জুলাই ২০২০, ২৪শে আষাঢ় ১৪২৭


পাপুলের সঙ্গে আর্থিক সমঝোতায় নির্বাচন ত্যাগ : জাতীয় পার্টি থেকে নোমানকে অব্যাহতি


২৯ জুন ২০২০ ১১:১৭

আপডেট:
৭ জুলাই ২০২০ ১৫:৩৭

লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী কাজী শহীদ ইসলাম পাপুলের সঙ্গে আর্থিক সমঝোতা করে ২০১৮ সালের নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছিলেন একই আসনের সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টি নেতা মোহাম্মদ নোমান।

এ কারণে আজ রোববার তাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির একাধিক নেতা।

মোহাম্মদ নোমান জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের ব্যক্তিগত উপদেষ্টা ছিলেন। আজ তাকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পদ ও পদবি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে জাতীয় পার্টি।

মোহাম্মদ নোমানের অব্যাহতির বিষয়ে বিবৃতিতে কোনো কারণ উল্লেখ না থাকলেও, জাতীয় পার্টির একাধিক নেতা জানান, মোহাম্মদ নোমান লক্ষ্মীপুর-২ আসনের (রায়পুর-লক্ষ্মীপুর সদরের আংশিক) সাবেক সংসদ সদস্য ছিলেন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি জোটের মনোনয়ন পেয়েছিলেন। কিন্তু তিনি স্বতন্ত্র প্রার্থী কাজী শহিদ ইসলাম পাপুলের সঙ্গে আর্থিক সমঝোতা করে নির্বাচন থেকে সরে দাঁড়ান। এ কারণে তাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

জাতীয় পার্টির বিবৃতিতে বলা হয়েছে, দলের গঠনতন্ত্রের ২০/১(১)-এর ‘ক’ ধারা মোতাবেক নোমানকে অব্যাহতি দেওয়া হয়েছে। জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের অব্যাহতিপত্রে স্বাক্ষর করেছেন।